12:16 PM (IST) Apr 30
চরৈবেতির চেতনায় মন কি বাতের ১০০তম পর্ব শেষ করা হল – প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেন, 'আজ আমরা চরৈবেতি চরৈবেতির চেতনায় মন কি বাতের ১০০তম পর্ব শেষ করছি। ভারতের সামাজিক কাঠামোকে শক্তিশালী করতে, 'মন কি বাত' একটি জপমালার সুতোর মতো যা প্রতিটি পুঁতিকে একত্রিত করে। প্রতিটি পর্বে দেশবাসীর সেবা ও শক্তি অন্যদের অনুপ্রাণিত করেছে। এই কর্মসূচিতে প্রতিটি দেশবাসী হয়ে ওঠে অন্য দেশবাসীর অনুপ্রেরণা।

12:02 PM (IST) Apr 30
১০০ তম পর্ব শোনার পর রাজনাথ সিংয়ের প্রতিক্রিয়া

রাজনাথ সিং মন কি বাতের ১০০ তম পর্ব শোনার পর বলেন , মানুষের সাথে আবেগের সম্পর্ক স্থাপন করে, এই কাজটি কেবল একজন ব্যক্তিই করতে পারেন যার হৃদয় বড়। তিনি হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী

 

 

 

 

11:59 AM (IST) Apr 30
এই বছর আমরা G-20-এরও সভাপতিত্ব করছি – মোদী

ভাষণে প্রধানমন্ত্রী মোদী বলেন, এ বছর যেখানে আমরা স্বাধীনতার অমৃতকালে এগিয়ে যাচ্ছি, সেখানে জি-২০-এরও সভাপতিত্ব করছি। শিক্ষার পাশাপাশি বৈচিত্র্যময় বৈশ্বিক সংস্কৃতিকে সমৃদ্ধ করার আমাদের সংকল্প দৃঢ় হওয়ার এটিও একটি কারণ।

11:48 AM (IST) Apr 30
মন কি বাতের ১০০ তম পর্ব শুনলেন মাদ্রাসায় ছাত্র-শিক্ষকরা

উত্তরপ্রদেশ থেকে লখনউয়ের ইরফানিয়া মাদ্রাসায় মন কি বাত প্রোগ্রামের ১০০ তম পর্ব শুনলেন ছাত্র এবং শিক্ষকরা

 

 

11:42 AM (IST) Apr 30
দেশে দ্রুত বাড়ছে পর্যটন - মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেন, আজ দেশে পর্যটন খুব দ্রুত বিকাশ লাভ করছে। আমাদের প্রাকৃতিক সম্পদ হোক, নদী হোক, পাহাড় হোক, পুকুর হোক বা আমাদের তীর্থস্থান হোক, সেগুলো পরিষ্কার রাখা খুবই জরুরি। এটি পর্যটন শিল্পে অনেক সাহায্য করবে।

11:41 AM (IST) Apr 30
মন কি বাত নারীর ক্ষমতায়নের বিভিন্ন গল্প তুলে ধরেছে- প্রধানমন্ত্রী মোদী

মোদী বলেন আমি আনন্দিত যে মন কি বাত নারীর ক্ষমতায়নের বিভিন্ন গল্প কভার করেছে, যেমন ছত্তিশগড়ের দেওরা গ্রামের মহিলারা, তামিলনাড়ুর উপজাতীয় মহিলারা পোড়ামাটির কাপ তৈরি করে, এবং মহিলারা ভেলোর হ্রদকে পুনরুজ্জীবিত করছে৷ এটি আত্মনির্ভর ভারত থেকে মেক ইন ইন্ডিয়া এবং মহাকাশ স্টার্টআপের প্রচার থেকে শুরু করে বিভিন্ন ক্ষেত্রে প্রতিভাবান মহিলাদের গল্প তুলে ধরেছে 

11:35 AM (IST) Apr 30
মন কি বাত অনুষ্ঠান শোনেন দিল্লির লেফটেন্যান্ট গভর্নর

দিল্লির লেফটেন্যান্ট গভর্নর ভি.কে. সাক্সেনা জাতীয় রাজধানীর রাজ নিবাসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত' অনুষ্ঠানের ১০০তম পর্ব শোনেন।

 

 

11:32 AM (IST) Apr 30
মুখ্যমন্ত্রী থাকাকালীন গুজরাটের গল্প বলেন প্রধানমন্ত্রী মোদী

মন কি বাত প্রোগ্রামে, প্রধানমন্ত্রী মোদী গুজরাট সম্পর্কিত একটি গল্প বলেছিলেন যখন তিনি সেখানে মুখ্যমন্ত্রী ছিলেন। প্রধানমন্ত্রী বলেছিলেন যে আমি যখন গুজরাটের মুখ্যমন্ত্রী ছিলাম, তখন সেখানকার সাধারণ মানুষের সাথে দেখা করা এবং যোগাযোগ করা স্বাভাবিক ছিল। কিন্তু ২০১৪ সালে দিল্লি আসার পর আমি দেখতে পেলাম যে এখানকার জীবন অনেকটাই আলাদা। প্রথম দিকে, আমি অন্যরকম অনুভব করতাম, আমি শূন্যতা অনুভব করতাম। 'মন কি বাত' আমাকে এই চ্যালেঞ্জের সমাধান দিয়েছে, সাধারণ মানুষের সাথে সংযোগ করার একটি উপায় দিয়েছে।

11:29 AM (IST) Apr 30
লন্ডনে মন কি বাতের ১০০ তম পর্ব

কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং লন্ডনের ইন্ডিয়া হাউসে মন কি বাত-এর ১০০তম পর্ব শুনছেন

 

 

11:26 AM (IST) Apr 30
মণিপুরী তরুণীর সঙ্গে কথা বললেন মোদী

পদ্মের ফাইবার থেকে কাপড় তৈরি করা মণিপুরী তরুণীর সঙ্গে কথা বললেন মোদী। উল্লেখ করলেন তাঁর বিশেষ অবদানের কথা

11:21 AM (IST) Apr 30
আমি মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে দেখা করেছি - প্রধানমন্ত্রী মোদী

প্রধানমন্ত্রী মোদী বলেন, 'মন কি বাত' সংক্রান্ত বিষয় একটি গণআন্দোলনে পরিণত হয়েছে এবং আপনারা এটাকে গণআন্দোলন করেছেন। আমি যখন তৎকালীন মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামার সঙ্গে 'মন কি বাত' শেয়ার করি, তখন সারা বিশ্বে তা নিয়ে আলোচনা হয়। 'মন কি বাত' আমার কাছে অন্যের গুণাবলীর পূজা করার মতো।

11:20 AM (IST) Apr 30
কন্যা সন্তানের সঙ্গে সেলফির প্রচার উৎসবে পরিণত হয়েছিল- মোদী

কন্যাসন্তানের সঙ্গে সেলফি একটি বড় প্রচারে পরিণত হয়েছিল - প্রধানমন্ত্রী মোদী সেলফি উইথ ডটার ক্যাম্পেইনের কথা উল্লেখ করে বলেন, এটি দেশ থেকে বিদেশে ব্যাপক প্রচার পেয়েছিল। এটি শুধু সেলফির বিষয় ছিল না, এটি কন্যাসন্তানের সঙ্গে সম্পর্কিত ছিল যেখানে সাধারণ মানুষ স্বতঃস্ফূর্ত ভাবে অংশ নিয়েছিল

 

11:17 AM (IST) Apr 30
মন কি বাত-এর সঙ্গে যুক্ত প্রতিটি বয়সের মানুষ - প্রধানমন্ত্রী মোদী

 'মন কি বাত'-এর ১০০তম পর্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, 'মন কি বাত' কোটি ভারতীয়ের মনকে বোঝে। এটা তাদের অনুভূতির বহিঃপ্রকাশ। তেসরা অক্টোবর ২০১৪-এ, আমরা 'মন কি বাত' যাত্রা শুরু করি। দেশের প্রতিটি কোণ থেকে মানুষ যোগ দিয়েছে মন কি বাতে। সব বয়সের মানুষ যোগ দেন এই অনুষ্ঠানে।

11:14 AM (IST) Apr 30
আমার কাছে মন কি বাত অনুষ্ঠান হল একটা বিশ্বাস- মোদী

দেশবাসীকে সম্বোধন করে প্রধানমন্ত্রী মোদি বলেন, এই কর্মসূচি আমাকে আপনাদের সঙ্গে যুক্ত করে রেখেছে। এটি এমন একটি প্রোগ্রাম হয়ে উঠেছে যার মাধ্যমে আমি আপনার মতামত এবং চিন্তাভাবনা সম্পর্কে সচেতন হতে পারি। আপনার বার্তা আমার কাছে পৌঁছয় এই অনুষ্ঠানের হাত ধরে। এর মাধ্যমেই কখনও বুঝতে পারিনি যে আপনাদের থেকে আমি দূরে আছি। এটা আমার কোনো কর্মসূচি নয়, এটা বিশ্বাস, পুজোর মত পবিত্র।

11:11 AM (IST) Apr 30
মন কি বাতের ১০০ তম পর্বের জন্য দেশবাসীকে অভিনন্দন মোদীর

১০০তম পর্বের জন্য দেশবাসীকে অভিনন্দন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি বলেন, আপনাদের পাঠানো লাখ লাখ চিঠি পড়ে খুব আবেগপ্রবণ হয়েছি। উৎসবে পরিণত হয়েছে মন কি বাত।

10:54 AM (IST) Apr 30
প্রধানমন্ত্রী মোদীর 'মন কি বাত' ৪ লক্ষ কেন্দ্রে সম্প্রচার করা হবে

খুব শীঘ্রই, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিশেষ অনুষ্ঠান 'মন কি বাত'-এর ১০০তম পর্ব প্রচারিত হবে। এ জন্য সারাদেশে চার লক্ষ কেন্দ্র স্থাপন করা হয়েছে। সকাল ১১টায় শুরু হবে এই কর্মসূচি।

10:50 AM (IST) Apr 30
মোদীর 'মন কি বাতে'র ১০০তম পর্ব সম্প্রচারিত হবে UN সদর দফতরে

নরেন্দ্র মোদীর মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাতের ১০০ তম পর্বটি স্মরণীয় এবং ঐতিহাসিক হতে চলেছে। কারণ এই প্রথমবারের জন্য এই অনুষ্ঠান দেখানো হবে রাষ্ট্রসংঘে। জানা গিয়েছে, রাষ্ট্রসংঘের ট্রাস্টিশিপ কাউন্সিল চেম্বারে এই অনুষ্ঠানটি দেখানো হবে। 

09:14 AM (IST) Apr 30
দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী

রবিবার সকাল ১১টায় সম্প্রচারিত হবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর 'মন কি বাত'-এর ১০০ তম পর্ব। ইতিমধ্যেই দেশবাসীর উদ্দেশ্যে বিশেষ বার্তা দিলেন প্রধানমন্ত্রী রবিবার সকালে টুইটবার্তায় প্রধানমন্ত্রী লিখেছেন,'এটি সত্যিই একটি বিশেষ যাত্রা হয়েছে, যেখানে আমরা ভারতের জনগণের সম্মিলিত চেতনা উদযাপন করেছি এবং অনুপ্রেরণামূলক জীবনযাত্রাকে হাইলাইট করেছি। রবিবার বেলা ১১টায় শুনুন মন কি বাতের ১০০ তম পর্ব।'