Asianet News BanglaAsianet News Bangla

Mann ki Baat: ৮২তম মন কি বাত অনুষ্ঠানে কী বার্তা নরেন্দ্র মোদীর, অপেক্ষায় দেশ

দিন কয়েক আগেই নিজের মন কি বাত অনুষ্ঠানের বিষয় নিয়ে আলোচনা চেয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন কোন বিষয় নিয়ে আলোচনা চলবে, তার জন্য দেশের যে কোনও নাগরিক মূল্যবান মতামত পাঠাতে পারেন। 

Mann ki Baat: PM Modi to address 82nd edition of Mann ki Baat bpsb
Author
Kolkata, First Published Oct 24, 2021, 9:34 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মাসের শেষ রবিবার। মাসিক রেডিও অনুষ্ঠান মন কি বাতে(Mann ki Baat) এদিন জাতির উদ্দেশ্যে বক্তব্য(Modi to address) রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী(Prime Minister Narendra Modi)। এটি এই অনুষ্ঠানের ৮২ তম সংস্করণ(82nd edition)। রবিবার বেলা এগারোটায় মন কি বাত অনুষ্ঠান শুরু করবেন মোদী। কী বার্তা দিতে পারেন তিনি এই এই অনুষ্ঠানে, সেদিকেই তাকিয়ে রয়েছে গোটা দেশ। উৎসবের মরশুমের মাঝে নতুন করে ভয় ধরাচ্ছে করোনার সংক্রণ। তাহলে কি মোদী করোনা বিধি নিয়ে বক্তব্য রাখতে পারেন, প্রশ্ন থাকছে।

পিরিয়ডসের সময় এই নিয়মগুলো মানেন তো, জেনে রাখা উচিত পুরুষদেরও

দিন কয়েক আগেই নিজের মন কি বাত অনুষ্ঠানের বিষয় নিয়ে আলোচনা চেয়েছিলেন প্রধানমন্ত্রী। তিনি বলেন কোন বিষয় নিয়ে আলোচনা চলবে, তার জন্য দেশের যে কোনও নাগরিক মূল্যবান মতামত পাঠাতে পারেন।  প্রতি মাসের শেষ রবিবার জাতির উদ্দেশ্যে মন কি বাত অনুষ্ঠানের মাধ্যমে বক্তব্য রাখেন মোদী। 

অনুষ্ঠানের আগে, প্রধানমন্ত্রী মোদি টুইট করেন, "এই মাসের, #MannKiBaat প্রোগ্রামটি ২৪ তারিখে অনুষ্ঠিত হবে। আমি আপনাদের সবাইকে এই মাসের পর্বের জন্য আপনার ধারনা শেয়ার করার জন্য আমন্ত্রণ জানাচ্ছি। নমো অ্যাপ বা @mygovindia-তে মতামত দিতে পারেন। এছাড়াও 1800-11-7800 ডায়াল করেন আপনার বার্তা রেকর্ড করতে পারেন।"

এই পাঁচ বলিউড সেলিব্রিটির কেরিয়ার প্রায় নষ্ট করে দিয়েছিলেন সলমন খান

এর আগের মন কি বাত -এর মাসিক সংস্করণে মোদী বলেন যে উৎসব যতই এগিয়ে আসছে, করোনা ভাইরাসের বিরুদ্ধে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। তিনি আরও বলেন কোনও ব্যক্তি য়েন টিকাকরণ থেকে বিরত না থাকেন। প্রত্যেককে টিকা নিতে হবে। তবেই একমাত্র করোনার বিরুদ্ধে লড়াইয়ে সফল হওয়া যাবে। 

মোদী বলেন টিম ইন্ডিয়া প্রতিদিন নতুন রেকর্ড তৈরি করছে, টিকা সহ যা আন্তর্জাতিকভাবে নজির তৈরি করেছে। কেউ এই 'সুরক্ষা চক্র' থেকে বঞ্চিত হওয়া উচিত নয়, প্রত্যেকের প্রোটোকল অনুসরণ করা উচিত। এরই সঙ্গে তাঁর বক্তব্য ছট পূজা উপলক্ষ্যে বিহারের ও পূর্বের রাজ্যগুলির নদী তীর পরিষ্কার করার কাজ শুরু হয়েছে বলে তিনি আশা করেন। 

T20 World Cup- ক্রিকেট আর সন্ত্রাস একই সঙ্গে দুটি ম্যাচ খেলছে পাকিস্তান, কটাক্ষ রামদেবের

মোদীর বক্তব্য রবিবার সকাল ১১ টায় সরাসরি সম্প্রচারিত হয় অল ইন্ডিয়া রেডিও ও দূরদর্শনের প্রতিটি নেটওয়ার্কে। এছাড়াও ভাষণটি সম্প্রচার করা হয় AIR নিউজের ওয়েবসাইট www.newsonair.gov.in এবং newsonair মোবাইল অ্যাপে। 

এছাড়াও মন কি বাত অল ইন্ডিয়া রেডিও, ডিডি নিউজ, পিএমও এবং তথ্য ও সম্প্রচার মন্ত্রকের ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচারিত করা হয়। 

Follow Us:
Download App:
  • android
  • ios