Asianet News BanglaAsianet News Bangla

T20 World Cup- ক্রিকেট আর সন্ত্রাস একই সঙ্গে দুটি ম্যাচ খেলছে পাকিস্তান, কটাক্ষ রামদেবের

মাঠের ক্রিকেট খেলা ও সীমান্তে মৃত্যুর খেলা একসঙ্গে চলতে পারে না। রবিবার টি ২০ বিশ্বকাপে ভারত পাকিস্তান ম্যাচ নিয়ে এমনই মন্তব্য যোগগুরু বাবা রামদেবের।

T20 World Cup-India Pakistan match against Rashtradharma, says Baba Ramdev bpsb
Author
Kolkata, First Published Oct 24, 2021, 11:04 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একদিকে ক্রিকেট খেলতে চাইছে পাকিস্তান, অন্যদিকে তারাই আবাক সীমান্তে ও ভারতে অশান্তি ছড়াচ্ছে, সন্ত্রাসের জন্ম দিচ্ছে। একই সঙ্গে দুটো খেলা খেলে চলেছে পাকিস্তান, যা কোনও ভাবেই বরদাস্ত করা যায় না। মাঠের ক্রিকেট খেলা ও সীমান্তে মৃত্যুর খেলা একসঙ্গে চলতে পারে না। রবিবার টি ২০ বিশ্বকাপে (T20 World Cup blockbuster) ভারত পাকিস্তান ম্যাচ (India and Pakistan) নিয়ে এমনই মন্তব্য যোগগুরু বাবা রামদেবের(Yoga guru Ramdev )। 

নাগপুর বিমানবন্দরে রামদেব বলেন পাকিস্তানের বিরুদ্ধে ভারত ম্যাচ খেলে রাষ্ট্রধর্মের বিরোধিতা করছে। দেশের ভাবাবেগকে এভাবে আঘাত করা একেবারেই উচিত নয়। কারণ পাকিস্তানের মত দুমুখো সাপের সঙ্গে ক্রিকেট ম্যাচ খেললে দেশের জওয়ানদের অপমান করা হয়। উল্লেখ্য, রবিবার দুবাইয়ে ভারত পাকিস্তান হাই ভোল্টেজ ম্যাচ। টি২০ বিশ্বকাপে দুই দল যে ৫ বার মুখোমুখি হয়েছে এবং প্রতিবারই পাকিস্তানকে হারিয়েছে ভারত, তা আর নতুন করে কোনও ভারতীয় ফ্যানকে বলতে হবে না। 

T20 World Cup-India Pakistan match against Rashtradharma, says Baba Ramdev bpsb

সব মিলিয়ে ভারত ও পাকিস্তান টি২০ ক্রিকেটে ৮ বার মুখোমুখি হয়েছে। ভারত বিশ্বকাপের ৫বার-সহ মোট ৭বার জিতেছে এবং পাকিস্তান ১টি ম্যাচে জয় পেয়েছে। তবে প্রথম বিশ্বকাপের প্রথম ম্যাচটি আদতে টাই হয়েছিল। সুপার ওভারে জয় পেয়েছিল ভারত। মরুদেশে এই প্রথম দুই দল মুখোমুখি হচ্ছে। তবে এই ম্যাচের আয়োজনে মোটেও খুশি নন রামদেব, সেটা স্পষ্ট। 

রবিবারই ঘটছে প্রতীক্ষার অবসান। আবারও দেখা যাবে সেই ক্রিকেটিয় লড়াই - ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan)। তাও, আইসিসি টি২০ বিশ্বকাপ ২০২১-এর (T20 World Cup 2021) মতো বড় মঞ্চে। কোভিড-১৯ মহামারির (Covid-19 Pandemic) হতাশা কাটিয়ে নিখাদ ক্রিকেট রোমাঞ্চে গা ভাসাতে চলেছে তামাম ক্রিকেটপ্রেমী। 

Follow Us:
Download App:
  • android
  • ios