দেশ জুড়ে একাধিক রাজ্যে জারি হয়েছে বন্যা পরিস্থিতি। মহারাষ্ট্রের কোলাপুর, সাঙ্গিল এবং রায়গড়-এ বন্যা পীড়িতদের উদ্ধারকার্যে নেমছে সেনাবাহিনীর বিশেষ দল। পাশাপাশি মহারাষ্ট্রের কোলাপুরের সিরোল এলাকায় বন্যা পীড়িতদের উদ্ধারকার্যে নেমেছে জাতীয় বিপর্যয় মোকাবিলা পর্যদের কর্মীরা। 

শেষ পাওয়া খবর অনুসারে বন্যার জেরে ইতিমধ্যেই প্রাণ হারিয়েছেন মহারাষ্ট্রের ২৭ জন। মহারাষ্ট্রে বন্যা পরিস্থিতি পর্যবেক্ষণ করে, বন্যা পীড়িতদের ত্রাণ সাহায্যের কথা বলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আর এরই মধ্যে প্রকাশ্যে এল এক বিজেপি মন্ত্রীর বিতর্কিত ভিডিও।

মহারাষ্ট্রের বন্যা বিধ্বস্ত এলাকাগুলি পরিদর্শনে গিয়েছিলেন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের মন্ত্রীসভার জলসম্পদ ও মেডিক্যাল এডুকেশন বিষয়ক মন্ত্রী গিরিশ মহাজন। সম্প্রতি ভাইরাল হওয়া ওই ভিডিও তে দেখা গিয়েছে মহারাষ্ট্রের বিস্তীর্ণ এলাকা কার্যত জলমগ্ন, সেই জলমগ্ন এলাকাতে নৌকো নিয়ে বেরিয়েছেন মন্ত্রী গিরিশ মহাজন। সেলফি ভিডিওর একটি অংশে দেখা গিয়েছে, হাসি মুখে হাত নাড়াচ্ছেন তিনি। 

 

তাঁর এই কার্যকলাপ ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়। অনেকেই প্রশ্ন তুলছেন বন্যা বিধ্বস্ত এলাকায় গিয়ে একজন মন্ত্রী কীভাবে এমন অবিবেচকের মতো কাজ করতে পারেন। তাঁর এই কাণ্ডের জেরে এনসিপির তরফে মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ-এরর কাছে তাঁর পদত্যাগের দাবি জানিয়েছেন।