Asianet News BanglaAsianet News Bangla

বাংলার ১০টি ট্রেন বন্ধ করল রেলমন্ত্রক, কোপ পড়তে চলেছে আরও ছটির ওপর

ট্রেনগুলিতে পর্যাপ্ত যাত্রী হচ্ছে না বলে সেগুলি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অলাভজনক ট্রেন হিসেবে এই ১০টি ট্রেনকে চিহ্নিত করেছে রেলমন্ত্রক।

Ministry of Railways has stopped 10 trains in Bengal bpsb
Author
Kolkata, First Published Oct 23, 2021, 8:36 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

এই ট্রেনগুলি (Train) চালিয়ে লাভ হচ্ছে না। এই সাফাই দিয়ে রাজ্যের ১০টি ট্রেন পুরোপুরি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে রেলমন্ত্রক(Indian Railways)। বাংলা(West Bengal), বিহার (Bihar) ও ঝাড়খন্ডের (Jharkhand) মধ্যে চলা এই ট্রেনগুলি থেকে কোনও আয় না হওয়ায় এমন সিদ্ধান্ত রেলের বলে জানানো হয়েছে। বাতিল হয়ে যাওয়া সবক’টি ট্রেনই দক্ষিণ-পূর্ব রেলের।

সম্প্রতি তথ্য জানার অধিকার আইনে একটি আবেদনের প্রেক্ষিতে এই তথ্য জানিয়েছে রেল। ট্রেনগুলিতে পর্যাপ্ত যাত্রী হচ্ছে না বলে সেগুলি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অলাভজনক ট্রেন হিসেবে এই ১০টি ট্রেনকে চিহ্নিত করেছে রেলমন্ত্রক। কেন এই ট্রেনগুলির চলাচল পুরোপুরি বন্ধ করে দেওয়া হল, তার যুক্তি হিসেবে রেল জানিয়েছে‌, এই ট্রেনগুলি থেকে আয়ের চেয়ে ব্যায় বেশি হচ্ছে। যা রেলের কাছে ঝুঁকি। 

বাতিল ট্রেনের মধ্যে বাংলার পাঁচ জোড়া রয়েছে। কোন কোন ট্রেন এই তালিকায় রয়েছে, দেখে নিন

হাওড়া-পুরুলিয়া আপ ও ডাউন লালমাটি এক্সপ্রেস আর চলবে না। 
বাতিল আপ ও ডাউন খড়্গপুর-পুরুলিয়া ইন্টারসিটি এক্সপ্রেস
এ ছাড়াও আপ ও ডাউন শালিমার-আদ্রা রাজ্যরানি এক্সপ্রেস, ঝাড়গ্রাম-পুরুলিয়া বিরসা মুন্ডা এক্সপ্রেস
খড়্গপুর-হিজলি মেমু ট্রেনটি আর না চালানোর সিদ্ধান্ত নিয়েছে রেল

এদিকে, শনিবারই জানা গিয়েছে হাওড়ার জায়গায় শালিমার স্টেশন থেকে চলবে ৮ টি স্পেশাল ট্রেন। হাওড়া স্টেশনের চাপ কমানোর উদ্দেশ্যে দক্ষিণ-পূর্ব রেলের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রেল সূত্রে খবর আটটি স্পেশাল ট্রেন হাওড়া স্টেশনের বদলে শালিমার স্টেশন থেকে ছাড়বে। শালিমার স্টেশন থেকে এই ট্রেনগুলি চালানোর সিদ্ধান্ত নিয়েছেন দক্ষিণ-পূর্ব রেলের আধিকারিকরা।

Follow Us:
Download App:
  • android
  • ios