Asianet News BanglaAsianet News Bangla

Breaking News: মন্ত্রিত্ব ছাড়লেন মুক্তার আব্বাস নাকভি, সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী ছিলেন তিনি

বিজেপির বর্ষিয়ান নেতা মুক্তার আব্বাস নাকভি বুধবার কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রীর পদ থেকে আচমকাই ইস্তফা দিয়েছেন।

Mukhtar Abbas Naqvi resigns as Union Minister of Minority Affairs bsm
Author
Kolkata, First Published Jul 6, 2022, 5:16 PM IST

বিজেপির বর্ষিয়ান নেতা মুক্তার আব্বাস নাকভি বুধবার কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রীর পদ থেকে আচমকাই ইস্তফা দিয়েছেন। তেমনই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। সংখ্যালঘু উন্নয়ন মন্ত্রক থেকে ইস্তফা দেওয়ার আগে তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেছিলেন বলে সূত্রের খবর। মন্ত্রিসভার বৈঠকেও যোগদিয়েছিলেন তিনি।  মন্ত্রিসভার বৈছকে দেশ ও দেশের মানুষের জন্য মুক্তার আব্বাস নাকভির কাজের প্রশংসাও তিনি করেছেন। 

এদিন পদত্যাগের পর মুক্তার আব্বাস নাকভি দিল্লিতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডাক সঙ্গেও দেখা করেছিলেন। তবে কী কারণে নাকভির এই পদত্যাগ তা এখনও স্পষ্ট নয়। যদিও সম্প্রতি উত্তরপ্রদেশ, মহারাষ্ট্র, মধ্যপ্রদেশ এবং রাজস্থান থেকে বিজেপির বেশ কয়েকজন নেতা রাজ্যসভায় নির্বাচিত হয়েছেন। যদিও দল নকভিকে রাজ্যসভার টিকিট দেয়নি। বৃহস্পতিবার রাজ্যসভার সাংসদ হিসাবে তাঁর মেয়াদ শেষ হতে চলেছে।

সংখ্যালঘু বিষয়ক মন্ত্রকের প্রধান ছাড়াও নকভি রাজ্যসভায় বিজেপি উপনেতাও ছিলেন। নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন কেন্দ্রীয় সরকারের একমাত্র মুসলিম মুখও ছিলেন বিজেপির এই প্রবীণ নেতা। জল্পনা চলছে যে ক্ষমতাসীন বিজেপি নকভিকে আগামী ৬ আগস্ট অনুষ্ঠেয় উপ-রাষ্ট্রপতি নির্বাচনের প্রার্থী হিসাবে প্রার্থী করতে পারে। কারণ বৃহস্পতিবার রাজ্যসভার মেয়াদ শেষের এক দিন আগেই তিনি মন্ত্রিত্ব ছাড়লেন। অন্যদিকে এদিন তিনি বিজেপি প্রথম সারির নেতা ও মন্ত্রীদের সঙ্গে দেখা করেন। পাশাপাশি নরেন্দ্র মোদী তাঁর শাসন ক্ষমতা আট বছরে নাকভির থেকে কী কী সাহায্য পেয়েছেন আর কী ভাবে উপকৃত হয়েছেন তাও বিস্তারিত জানিয়েছেন বিজেপি নেতাদের। 

Follow Us:
Download App:
  • android
  • ios