মুলায়ম সিংহ যাদবের শারীরিক অবস্থা সংকটজনক , মেদান্ত হাসপাতালের অঙ্কোলজি বিভাগে তিনি চিকিৎসাধীন

| Oct 03 2022, 11:51 AM IST

মুলায়ম সিংহ যাদবের শারীরিক অবস্থা সংকটজনক , মেদান্ত হাসপাতালের অঙ্কোলজি বিভাগে তিনি চিকিৎসাধীন
মুলায়ম সিংহ যাদবের শারীরিক অবস্থা সংকটজনক , মেদান্ত হাসপাতালের অঙ্কোলজি বিভাগে তিনি চিকিৎসাধীন
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

উত্তরপ্রাদেশের প্রাক্তন মিখ্যমন্ত্রী মুলায়েম সিংহ যাদবের শারীরিক অবস্থা সঙ্কটজনক।  চিকিৎসা সংক্রান্ত সবরকম সহযোগিতার আশ্বাস প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের বর্তমান মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের .

 রোববার  গুরুতর অসুস্থতার কারণে উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়েম সিং যাদবকে  ভর্তি করা হয় গুরুগ্রামের মেদান্ত হাসপাতালের ক্রিটিকাল কেয়ার বিভাগে ।জানা গেছে  তিনি এখন সেখানে অনকোলজি বিভাগের  চিকিৎসাধীন। দীর্ঘ বেশ কয়েকদিন ধরেই নানান শারীরিক সমস্যায় ভুগছিলেন তিনি।  গত ২২ সে অগাস্ট  থেকেই শারীরিক সমস্যার জন্য তিনি চিকিৎসকদের পরামর্শও  নিচ্ছিলেন নিয়মিত ।  জুলাই মাসেও  বেশ কয়েকদিন  হাসপাতালে থাকতে দেখা গিয়েছিলো তাকে ।  অবশেষে রোববার তার শারীরিক অবস্থার দ্রুত অবনতি ঘটলে তাকে তড়িঘড়ি ভর্তি করা হয় মেদান্ত হাসপাতালে। হাসপাতাল সূত্রে জানা গেছে, অনকোলজিস্ট ডাঃ নীতিন সুদ এবং ডাঃ সুশীল কাটারিয়া এখন এই প্রবীণ নেতার চিকিৎসার তদারকি করছেন।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বর্তমান সমাজবাদী পার্টির প্রধান অখিলেশ যাদবের সঙ্গে যোগাযোগ করেছেন  ইতিমধ্যেই।  তার বাবার স্বাস্থ্যের খোঁজও নিয়েছেন বলে সূত্রের খবর ।এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চিকিৎসা সংক্রান্ত যেকোনোরকম সম্ভাব্য সহযোগিতার আশ্বাসও দেন  অখিলেশকে। 

Subscribe to get breaking news alerts

উত্তরপ্রদেশ সরকার সূত্রে খবর  , মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ  ইতিমধ্যেই কথা বলেছেন হাসপাতালের চিকিৎসকদের সঙ্গে।  এবং চিকিৎসা সংক্রান্ত  কোনোরকম কোনো গাফিলতি যাতে না হয় সে বিষয়টিও তিনি নিজে নজরদারিতে রাখছেন  বলে খবর।  

উত্তরপ্রদেশের উপ-মুখ্যমন্ত্রী ব্রজেশ পাঠক তার এক  টুইটবার্তায় লেখেন , "উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের অসুস্থতার  খবরটি পেয়েছি  । আমি ভগবান রামের কাছে তার দ্রুত আরোগ্য কামনা করছি ও তার  দীর্ঘায়ু কামনা করছি।"
    
আরেক উপ-মুখ্যমন্ত্রী কেশব প্রসাদ মৌর্যও এই বর্ষীয়ান নেতার  দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করেছেন।তিনি টুইটারে লেখেন  'শ্রদ্ধেয় নেতাজি (মুলায়ম সিং যাদব) আইসিইউতে ভর্তি। তার অবস্থা এখন  স্থিতিশীল । আপনাদের সকলের কাছে বিনীত অনুরোধ দয়া করে হাসপাতালে আসবেন না। নেতাজির স্বাস্থ্য সম্পর্কে সময়ে সময়ে তথ্য আপনাদের  দেওয়া হবে,' 

৮২ বছর বয়সী এই  নেতার পরিবারের সদস্যরা ইতিমধ্যেই পৌঁছেছেন গুরুগ্রামে  । তাঁর ভাই শিবপাল সিং যাদব এবং ছেলে অখিলেশ যাদব হাসপাতালেই  রয়েছেন, দলীয় সূত্রে খবর , এসপি কর্মীদের গুরুগ্রামে ভিড় না করার পরামর্শ দেওয়া হয়েছে পার্টির তরফ থেকে ।

এদিকে প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংও অখিলেশের কাছে যান । হিন্দিতে এক টুইট বার্তায় রাজনাথ বলেন, 'আমি উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী মুলায়ম সিং যাদবের সুস্থতার খবর পেয়ে তার ছেলে অখিলেশ যাদবের সঙ্গে  ফোনে কথা বলেছি এবং তার খোঁজখবরও  নিয়েছি। ঈশ্বরের কাছে প্রার্থনা করি তিনি যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠেন।”

হিন্দিতে একটি টুইটে, কংগ্রেস নেতা রাহুল গান্ধীও মুলায়ম সিং যাদবের দ্রুত সুস্থতার জন্য প্রার্থনা করেছেন।

আরও পড়ুন আইসিইউতে ভর্তি মুলায়ম, অখিলেশকে সবরকম সাহায্যের বার্তা প্রধানমন্ত্রী মোদীর

আরও পড়ুনNSCS এবং NSA কাছ থেকে পাওয়া কোনও তথ্য উপেক্ষা করা যাবে না, কড়া নির্দেশ প্রধানমন্ত্রী মোদীর