Asianet News BanglaAsianet News Bangla

Narendra Modi : 'মোদী জিন্দাবাদ', পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি থামিয়ে হেনস্তার বদলা বিজেপি কর্মীদের

মোদীর নিরাপত্তার গাফিলতি নিয়ে তোলপাড় পঞ্জাব।  ইতিমধ্যেই মোদীর পঞ্জাব সফরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনায় তদন্তে উঠে এসেছে একাধিক অভিযোগ। মোদীর নিরাপত্তায় বড়সড় গাফিলতির অভিযোগও এনেছে স্বরাষ্টমন্ত্রক। এহেন উত্তাল পরিস্থিতিতে পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি দাঁড় করিয়ে বিক্ষোভ দেখালেন সেখানকার উত্তেজিত বিজেপি কর্মীরা। এবার পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি দাঁড় করিয়ে প্রধানমন্ত্রীর নামে জয়ধ্বনি দিতে হয় কংগ্রেস নেতাকে। ইতিমধ্যেই গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

multiple loopholes found in PM Narendra Modi  punjab visit security breach BRD
Author
Kolkata, First Published Jan 7, 2022, 2:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে নিয়ে এই মুহূর্তে  উত্তাল গোটা দেশ। মোদীর পঞ্জাব সফরের (Narendra Modi Punjab Visit) নিরাপত্তা নিয়ে উঠেছে নানা প্রশ্ন। ইতিমধ্যেই মোদীর ( Narendra Modi) নিরাপত্তার গাফিলতি নিয়ে তোলপাড় পঞ্জাব।  ইতিমধ্যেই মোদীর পঞ্জাব সফরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার ঘটনায় তদন্তে উঠে এসেছে একাধিক অভিযোগ। মোদীর নিরাপত্তায় বড়সড় গাফিলতির অভিযোগও এনেছে স্বরাষ্টমন্ত্রক। এহেন উত্তাল পরিস্থিতিতে পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি দাঁড় করিয়ে বিক্ষোভ দেখালেন সেখানকার উত্তেজিত বিজেপি কর্মীরা। এবার পঞ্জাবের উপমুখ্যমন্ত্রীর গাড়ি দাঁড় করিয়ে প্রধানমন্ত্রীর নামে জয়ধ্বনি দিতে হয় কংগ্রেস নেতাকে। ইতিমধ্যেই গোটা ঘটনার ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়।

পঞ্জাবের উপমুখ্যমন্ত্রী ওপি সোনি অমৃতসরের দিকে যাচ্ছিলেন। ঠিক সেই সময়েই আচমকাই তার গাড়ি আটকে দেন বিক্ষুব্ধ বিজেপি (BJP) কর্মীরা। গাড়ির চারপাশ ঘিরে জয় শ্রীরাম স্লোগান দিতে থাকেন বিক্ষুব্ধ বিজেপি কর্মীরা। এবং পরিস্থিতি ক্রমশ উত্তপ্ত হতেই শেষমেষ 'মোদী জিন্দাবাদ'  বলে স্লোগান দেন সোনি। তারপরই তাকে ছাড়েন বিজেপি কর্মীরা। ভিডিও নেটদুনিয়ায় ভাইরাল হতেও খুব বেশি সময় নেয়নি।গত বুধবার ভোটমুখী পঞ্জাবে সফরে যান নরেন্দ্র মোদী ( Narendra Modi)  ।  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ( Narendra Modi)  পঞ্জাব সফরের ( Punjab Visit) নিরাপত্তা নিয়ে উত্তাল দেশ। ভাতিন্ডা বিমানবন্দর থেকে ফিরোজপুর যাওয়ার সময় প্রায় ২০ মিনিট উড়ালপুলের জ্যামে আটকে ছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয়। যার ফলে সমস্ত কর্মসূচী বাতিল করে ভাতিন্ডা ফিরে আসেন মোদী। এবং এই ঘটনাতেই মোদীর পঞ্জাব সফরের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার কথা উঠে এসেছে যা নিয়ে কংগ্রেস ও বিজেপির মধ্যে দ্বন্দ্ব চলছে জোরকদমে। বিক্ষোভ নিয়ে গোয়েন্দাদের তথ্য থাকা সত্ত্বেও পঞ্জাব পুলিশ ব্লু বুক মেনে চলেনি এমনটাই অভিযোগ তুলেছে বিজেপি। প্রধানমন্ত্রীর  ( Narendra Modi)   সফরের জন্য কোনও জরুরি রাস্তাও প্রস্তুত রাখেনি। 

multiple loopholes found in PM Narendra Modi  punjab visit security breach BRD

 

স্বরাষ্ট্র মন্ত্রকের এক আধিকারিক জানিয়েছেন, ব্লু বুক অনুসারে, প্রধানমন্ত্রীর ( Narendra Modi)  প সফরের সময় পঞ্জাবে যা ঘটেছে, সেরকম প্রতিকূল পরিস্থিতির জন্য রাজ্য পুলিশকে জরুরি রুট প্রস্তুত রাখতে হতো কিন্তু এক্ষেত্রেও তেমনটা হয়নি। তিনি আরও বলেন, ইন্টেলিজেন্স ব্যুরোর কর্তারা পঞ্জাব পুলিশের সঙ্গে যোগাযোগ রাখছিলেন এমনকী পঞ্জাব পুলিশের কর্মকর্তারা সুরক্ষার আশ্বাসও দিয়েছিলেন, তারপরেও এমন ঘটনা কী করে ঘটে, তা নিয়েও প্রশ্ন তুলেছেন স্বরাষ্ট্র মন্ত্রক। কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক পঞ্জাব পুলিশকে নিশানা করে সাফ জানিয়ে দিয়েছে, প্রধানমন্ত্রীর রুট বদের যে অজুহাত পঞ্জাব পুলিশ দিচ্ছে তা সত্যি নয়। মোদীর রুট বদল হয়েছিল পঞ্জাব পুলিশের অনুমতি নিয়েই।  এত সমস্যার মধ্যে মোদীর ( Narendra Modi)   দীর্ঘায়ু কামনা করে ভোপাল মহামৃত্যুঞ্জয়  যজ্ঞের আয়োজন করেছেন খোদ সে রাজ্যের মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহান।  ১০৮ জন পুরোহিত নিয়ে আগামী তিনদিন ধরে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করে পুজোপাঠ করবেন তিনি।

Follow Us:
Download App:
  • android
  • ios