আবারও স্যানিটাইজার বিপত্তি। এবারও ঘটনার কেন্দ্র বিন্দু মহারাষ্ট্র। যেখানে পোলিয়র বদলে প্রায় ১২ জন দুধের শিশুকে স্যানিটাইজার খাওয়াল হয়েছিল। এবার ভুল করে স্যানিটাইজার খেয়ে ফেললেন এক সরকারি আধিকারিক।  তাৎক্ষণিক ভুল বুঝতে পেরে তিনি তা ফেলে দেন। তবে তাঁর স্যানিটাইজার খাওয়ার দৃষ্য সোশ্যাল মিডিয়ায় রীতিমত ভাইরাল হয়ে গিয়েছে। 


মহারাষ্ট্রের বৃহন্মুম্বই পৌর কর্পোরেশনের শিক্ষা বাজেট ছিল। সেখানে উপস্থিত ছিলেন পুরো কমিশনার রমেশ পাওয়ার। মিটিং হলে তাঁর টেবিলে রাখা ছিল একটি বোতল। জল ভেবে কোনও কিছু না দেখেই পৌর কমিশনার সেটি গলায় ঢালতে থাকেন স্যানিটাইজার। কিন্তু গলায় যাওয়ার পরেই সম্বিত ফিরে পান তিনি। বুঝতে পারেন নিজের ভুল। তৎক্ষণে নড়েচড়ে বসেছেন তাঁর সহকর্মীরা। তাঁরা পৌর কমিশনারের দিকে এগিয়ে দেন জলের বোতল। তারপরই তিনি মুখ ধুয়ে ফেলেন। কয়েক মিনিট পরই ফিলে এসে ২০২১-২২ সালের জন্য ২.৯৪৫.৭৮ কোটি টাকার শিক্ষা বাজেট উপস্থাপন করেন। 


এক সহকারী জানিয়েছেন এদিন মিটিংএর  সময় করোনাভাইরসজনিত সতর্কতার কারণে প্রত্যোকের টেবিলেই স্যানিটাইজারের বোতল রাখা ছিল। সেটি দেখতে অনেকটা জলের বোতলের মত। আর সেই কারণের পৌর কমিশনার ভুলটি করেছিলেন বলে মনে করছেন তিনি। তবে তার আগে মহারাষ্ট্রেরই ভুল করে প্রায় ১২টি শিশুকে পোলিও-র বদলে স্যানিটাইজার খাইয়ে দেওয়া হয়েছে। যা নিয়ে চরম বিড়ম্বনায় পড়তে হয়েছিল মহারাষ্ট্র সরকারকে। শিশুদের মধ্যে বমি বমি ভাব আর অস্থিরতা লক্ষ্য করা গিয়েছিল। আক্রান্ত শিশুদের হাসপাতালে ভর্তি করা হয়েছিল। তাদের অবস্থা বর্তমানে স্থিতিশীল রয়েছে বলেও জানিয়েছে স্থানীয় প্রশাসন।

কৃষক মহাপঞ্চায়েতে ধরাশায়ী কৃষক নেতা রাকেশ টিকাইত, দেখে নিনি স্টেজ ভেঙে পড়ার ভিডিও ...

অখণ্ডতা রক্ষায় তৈরি ভারত, Aero India Show-র মঞ্চ থেকে চিন আর পাকিস্তানকে নিশানা রাজনাথের ...