শুক্রবার নিজ বাসভবনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর দলের মহিলা সাংসদদের নিয়ে যোগ দিয়েছিলেন প্রাতঃরাশে। প্রধানমন্ত্রীর আমন্ত্রণে তাঁর বাসভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে প্রাতঃরাশে যোগ দিতে এসেছিলেন প্রায় ৩০ জন মহিলা সাংসদ। সূত্রের খবর এদিন একাধিক বিষয়ে তাঁরা আলাপ-আলোচনা করেন  এবং নিজেদের মতামতও জানান।

শুধু তাই নয়, প্রত্যেক মহিলা সাংসদের কথাও তিনি যথেষ্ট গুরুত্ব সহকারে শোনেন। নারী শক্তির জয়জয়কার করে মোদী জানান যে, মহিলাদের মধ্যে এমন কিছু উদ্ভাবনী শক্তি রয়েছে যার সাহায্য মহিলারা খুব সহজেই সাধারণ মানুষের সঙ্গে একাত্ম হতে পারেন। সূত্রের খবর, এদিন মহিলা সাংসদদের মোদী জানিয়েছেন, স্বাস্থ্য, পরিষ্কার-পরিচ্ছন্নতা এবং শ শুদের মধ্যে বাড়তে থাকা অপুষ্টির দিকে বিশেষ করে নজর দিতে হবে। 

সেপ্টেম্বরেই মার্কিন সফরে যাচ্ছেন মোদী, রয়েছে একাধিক কর্মসূচি

দলের তরুণ সাংসদদের উদ্দেশে প্রধানমন্ত্রী জানান যে, তরুণ সাংসদদের উচিত নিজেদেরকে আরও বেশি করে সমাজসেবামুলক কাজে নিজেদের যুক্ত করা। কারণ সাধারণ মানুষ রাজনীতির থেকেও সমাজসেবামুলক কাজ বিশেষভাবে পছন্দ করেন। প্রসঙ্গত, দলের মহিলা সাংসদদের পাশাপাশি, এই দলীয় বৈঠকে অংশ নিয়েছিলেন স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ, সংসদ বিষয়ক মন্ত্রী প্রহ্লাদ যোশী, সেইসঙ্গে উপস্থিত ছিলেন দলের কার্যনির্বাহী সম্পাদক জেপি নাড্ডা। প্রসঙ্গত সপ্তদশ লোকসভায় মহিলা সাংসদদের সংখ্যা ৭৮, যার মধ্যে বিজেপিরই মহিলা সাংসদ রয়েছেন ৪১ জন। স্বাধীনতার পর থেকে এযাবতকালের সবচেয়ে বেশি মহিলা সাংসদ রয়েছেন এই সপ্তাদশ লোকসভায়।