মন্ত্রীসভা গঠন হয়ে গিয়েছে।  নরেন্দ্র মোদীর নেতৃত্বে কাজ শুরু করেছে দ্বিতীয় গেরুয়া সরকার। গঠিত হয়েছে ক্যাবিনেট কমিটিও। নানা বিষয়ে বেশ কিছু গুরত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছে। এবার বিদেশসফর শুরু করছেন নরেন্দ্র মোদী। আসন্ন মলদ্বীপ সফরে যাওয়ার আগে  একবার মন্দির দর্শনে এলেন নরেন্দ্র মোদী। 

কেরলের গুরুভায়ু মন্দিরে দাড়়িপাল্লায় এদিন একদিকে পদ্ম বসিয়ে অন্য দিকে নিজের বসলেন দেশের প্রধানমন্ত্রী। জিতেই কাশী বিশ্বনাথ মন্দিরে পুজো দিয়েছিলেন নরেন্দ্র মোদী। এবার তিনি এলেন গুরুভায়ু মন্দিরে। প্রসঙ্গত এই মন্দিরকে খুবই জাগ্রত মনে করেন মোদী। গুজরাটে দ্বিতীয় বার মুখ্যমন্ত্রী হিসেবে নির্বাচিত হওয়ার পরেও এইখানে এসে দাঁড়িপাল্লায় বসেছিলেন মোদী‌। 

এদিন মোদীর উল্টোদিকে দাঁড়িপাল্লায় ১০০ কেজি পদ্ম বসানো হয়। মোদী নিজে মন্দিরের তহবিলে চাঁদা দেন। সেখানেও ছিল চমক। চাঁদা হিসেবে প্রদেয় এই টাকাটা মোদী দেন ডিজিটাল পদ্ধতিতে। তারপর মন্দির চত্বরে কিছু ক্ষণ সময়ও কাটান তিনি। পরনে ছিল কেরলের ঐতিহ্যবাহী পোষাক। শনিবারই মলদ্বীপ রওনা হচ্ছেন তিনি। তারপরে শ্রীলঙ্কা যাবেন তিনি।
শনিবারই মলদ্বীপ রওনা হচ্ছেন তিনি। তারপরে শ্রীলঙ্কা যাবেন তিনি। মোদীর মূল উদ্দেশ্য় সামুদ্রিক প্রতিবেশিদের সঙ্গে সম্পর্ক দৃঢ় করা। প্রসঙ্গত এই দিনই কেরল পৌঁছেছেন রাহুল গান্ধী। কেরলে জেতার পরে এটাই তাঁর প্রথম কেরল সফর।