গত বছর ১৩ অগাস্ট নয়াদিল্লির সংবিধান ক্লাবে জেএনইউ-এর প্রাক্তন ছাত্রনেতা উমর খালিদের উপর হামলায় নাম জড়িয়েছিল নবীন দালাল-এর। এবার আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনে বাহাদুরগড় থেকে শিবসেনার প্রার্থী হচ্ছেন সেই স্বঘোষিত গোরক্ষক নবীন দালাল। বিজেপির রাজনীতিতে আস্থা না থাকাতেই তিনি শিবসেনা প্রার্থী হচ্ছেন বলে জানিয়েছেন।  

২৯ বছরের নবীন দালাল জানিয়েছেন, কংগ্রেস হোক বা বিজেপি - সব রাজনৈতিক দলই গরু, কৃষক, দরীদ্র, শহিদদের নিয়ে রাজনীতি করে। সেই দিক থেকে শিবসেনার রাজনীতি ও তার বাইরের বিভিন্ন বিষয়ে স্পষ্ট অবস্থান রয়েছে। তাই সক্রিয় রাজনীতিতে আসার জন্য তিনি বিজেপি বা কংহগ্রেস নয়, শিবসেনার উপরই আস্থা রেখেছেন।

গত বছর উমর খালিদের উপর হামলার পর নবীন আরও এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছিল। সেই সময় নবীন জানিয়েছিলেন, তিনি গোরক্ষক। গোরক্ষার বিষয়টিকে প্রচারের আলোয় আনার জন্যই ওই হামলা চালান। পরে জামিনে মুক্তি পান তিনি। নবীনের দাবি, বাহাদুরগড়ের মানুষের কাছ থেকে তিনি অগাধ ভালোবাসা পেয়েছেন। তাদের অনুপ্রেরণাতেই তিনি রাজনীতিতে এসেছেন এবং গোরক্ষার বিষয়টিকে আরও বড় মঞ্চে তুলে ধরতে পারবেন বলেই তিনি রাজনীতি করছেন।

বাহাদুরগড়ের বর্তমান বিধায়ক বিজেপি নেতা নরেশ কৌশিক। তাঁকেই আরও  একবার প্রার্থী করা হয়েছে। এছাড়াও এই কেন্দ্রে কংগ্রেস ও আএনএলডি দল প্রার্থী দিয়েছে।