Asianet News BanglaAsianet News Bangla

ক্যাপ্টেনের ব্যাটন কি এবার ওপেনারের হাতে, ভোটের আগে পঞ্জাব কংগ্রেসে বড় রদবদলের সম্ভাবনা

বিধানসভা নির্বাচনের আগেই পঞ্জাব কংগ্রেসে বড়সড় রদবদল হতে পারে। নভজ্যোৎ সিং সিধু হতে পারেন কংগ্রেসের প্রধান। দীর্ঘ দিন ঘরেই ক্যাপ্টেনের সঙ্গে তাঁর বিবাদ চলছে। 
 

navjot singh sidhu may be Punjab congress chief Says a source bsm
Author
Kolkata, First Published Jul 15, 2021, 7:02 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বিধানসভা ভোটের আগে দলের অন্দরের অসন্তোষ মেটাতে কংগ্রেস হাইকমান্ড প্রাক্তন ক্রিকেটার নভজ্যোৎ সিং সিধুর ওপরেই ভরসা রাখতে চলেছে।  সূত্রের খবর পঞ্জাব প্রদেশ কংগ্রেস কমিটির প্রধান করা হবে পারে প্রাক্তন ভারতীয় এই ওপেনারকে। ভোট যত এদিগে আসছে ততই কংগ্রেসের কোন্দল প্রকাশ্যে আসছে। এই অবস্থায় সুবিধে পাচ্ছে বিজেপি। কিন্তু পঞ্জাবের ক্ষমতা ধরে রাখতে মরিয়া চেষ্টা চালাচ্ছে কংগ্রেস। আর সেই জন্যই এই রদবদলের পরিকল্পনা বলে সূত্রের খবর। 

স্বাধীনতার ৭৫ বছর পর দেশদ্রোহ আইনের দরকার আছে কি, স্ট্যান স্বামীর মৃত্যুর পর কেন্দ্রকে প্রশ্ন সুপ্রি... Read more at: https://bangla.asianetnews.com/india/supreme-court-questions-on-sedation-law-and-asks-the-center-to-consider-of-its-necessity-qwa4ki

যদিও সিধুকে কংগ্রেসের প্রধান করে পুরো বিষয়টি ধাপাচাপা দেওয়া যাবে কিনা তা নিয়েই রয়েছে প্রশ্ন। এই বিষয়ে ক্যাপ্টন অমরিন্দর সিং আগেই তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন বেশ কয়েকজন যোগ্যনেতাকে বাদ দিয়েই সিধুর প্রতি বিশেষ গুরুত্ব দেওয়া হচ্ছে। পঞ্জাবের মুখ্যমন্ত্রী অমরিন্দর সিং-এর সঙ্গে দীর্ঘ দিন ধরেই সিধুর ঠান্ডা যুদ্ধ চলছে। সূত্রের খবর এখনও পর্যন্ত যা পরিস্থিতি তাতে ক্যাপ্টেন অমরিন্দর সিং-কেই মুখ্যমন্ত্রী পদপ্রার্থী করেই ভোট যুদ্ধে সামিল হতে চলেছে কংগ্রেস। সিধুও ইতিমধ্যে দলীয় নেতাদের কাছ থেকে প্রয়োজনীয় সমর্থন আদায় করে নিয়েছেন। 

Viral Photo: করোনাকালে মাস্ক ঝুলছে পায়ের পাতায়, মন্ত্রীকে কটাক্ষ বিরোধীদের

দিন কয়েক আগেই সিধু দিল্লি এসেছিলেন। সেই সময় তিনি রাহুল গান্ধী আর প্রিয়াঙ্কা গান্ধীর সঙ্গে দেখা করেন। কথা বলেছিলেন সনিয়া গান্ধীর সঙ্গেও। সূত্রের খবর সেই বৈঠকেই পঞ্জাবের রাজনৈতিক পরিস্থিতি নিয়ে দলীয় নেতৃত্বকে সবকিছু জানিয়েছিলেন। তারপরই এই রদবদল আসন্ন বলেও মনে করা হচ্ছে। তারপরই পঞ্জাবে কংগ্রেসের প্রধান হিসেবে সিধুর নাম উঠে আসে। ভোটের আগে অমরিন্দর সিংকে শান্ত রাখতে তাঁকে মুখ্যমন্ত্রীর পদপ্রার্থী করার চিন্তাভাবনা রয়েছে কংগ্রেসের। সিধুর সহকারী হিসেবে এক দলিত ও হিন্দু নেতাকেও দায়িত্ব দেওয়া হতে পারে বলে সূত্রের খবর। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios