জাতীয় সঙ্গীতের নতুন সংস্করণ মুক্তি পাচ্ছে ১৫ অগাষ্ট, এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের মুখোমুখি তিনবারের গ্র্যামি বিজয়ী রিকি কেজ

৭৭ তম স্বাধীনতা দিবসের প্রাক্কালে ভারতীয়দের জন্য নয়া উপহারের ডালি সাজিয়েছেন তিনবারের গ্র্যামি পুরস্কার বিজয়ী রিকি কেজ। দেশের জন্য তাঁর উপহার জাতীয় সঙ্গীতের নয়া সংস্করণ।

/ Updated: Aug 14 2023, 06:51 PM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

তিনবারের গ্র্যামি বিজয়ী রিকি কেজের জাতীয় সঙ্গীত পরিবেশনা । শ্রোতারা মুগ্ধ এই পরিবেশনায় । ভারতের স্বাধীনতা দিবসের প্রাক্কালে এই সুমধুর ধ্বনি শোনা গেল । লন্ডনের মর্যাদাপূর্ণ রয়্যাল ফিলহারমনিক অর্কেস্ট্রার সহযোগিতায় হয়েছে এই পরিবেশন । ১০০ সদস্যের রয়্যাল ফিলহারমনিক অর্কেস্ট্রার অসাধারণ পরিবেশনটি লন্ডনের আইকনিক অ্যাবে রোড স্টুডিওতে রেকর্ড করা হয় । এশিয়ানেট নিউজ নেটওয়ার্কের সঙ্গে এই নিয়ে কথা বলেন রিকি কেজ । ৪২ বছর-বয়সী সঙ্গীতশিল্পী বলেছিলেন যে তার লক্ষ্য ছিল একটি দুর্দান্ত অর্কেস্ট্রায় জাতীয় সঙ্গীত রেকর্ড করা । রিকি এর আগে জাতীয় সঙ্গীতের অন্যান্য সংস্করণ করেছেন, কিন্তু তিনি ব্যাখ্যা করেছেন যে 'এই পরিবেশনটিই তিনি বহুদিন ধরে গড়ে তুলতে চেয়েছিলেন।' তবে যাইহোক, এটি রিকি কেজের প্রথম প্রচেষ্টা নয়। ২০২২ সালে, তিনি ভারতে বসবাসকারী ১২ জন শরণার্থী গায়কের সাথে জাতীয় সঙ্গীত পরিবেশন করেছিলেন। তারা ছিলেন শ্রীলঙ্কা, আফগানিস্তান ও ক্যামেরুনের মতো দেশ থেকে।

Read more Articles on