জনসংখ্যা নিয়ন্ত্রণের গুরুত্বই বোঝে না, মুসলিম সম্প্রদায়ের একটি অংশ- শুক্রবার এমনটাই অভিযোগ জানিয়েছে শিবসেনা। শিবসেনার মুখপত্র 'সামনা'-তে প্রকাশিত একটি সম্পাদকীয়তে জনবিস্ফোরণ নিয়ন্ত্রণের বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভাবনার প্রতি পূর্ণ সমর্থন জানিয়েছে শিবসেনা। আর সেখানেই শিবসেনার তরফে মন্তব্য করা হয়েছে যে, কিছু মৌলবাদী মুসলিম সম্প্রদায় জনবিস্ফোরণের বিষয়টি নিয়ে একেবারেই উদ্বিগ্ন নয়। বরং 'আমরা দু'জন এবং আমাদের পঁচিশ'-এই নীতিতেই বিশ্বাসী তাঁরা।  

প্রসঙ্গত,  ৭৩ তম স্বাধীনতা দিবসে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে বিষয়গুলির ওপর বাড়তি গুরুত্ব আরোপ করেছে তার মধ্যে অন্যতম হল জনসংখ্যা নিয়ন্ত্রণ। এবারের স্বাধীনতা দিবসে জাতির উদ্দেশে ভাষণ দেওয়ার সময়ে প্রধানমন্ত্রী বলেছিলেন যে, পরিবার পরিকল্পনা দেশপ্রেমের সমতুল্য। 

ভুটান সফরে কল্পতরু মোদী, জলবিদ্যুৎ প্রকল্পের বাইরে দুই দেশের সুসম্পর্ক স্থাপনের বার্তা দিলেন প্রধানমন্ত্রী

স্বাধীনতা দিবসের দিন ৯০ মিনিটের ওই ভাষণে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন , কিছু সংখ্যক সাধারণ মানুষ রয়েছেন, যাঁরা সন্তান ভূমিষ্ট করার আগে দু'বার ভাবেন যে তাঁরা আদৌ সন্তানের সঙ্গে ন্যায় বিচার করতে পারবেন তো, বা একজন শিশু সমস্ত চাহিদা তাঁরা পূরণ করতে পারবেন তো। তাঁরা সত্যিই শ্রদ্ধার যোগ্য, তাঁরা যা করছেন সেটাই আদতে দেশপ্রেম। তাঁদের কাছ থেকে শেখা উচিত, বলেও দাবি করেন প্রধানমন্ত্রী। 

শুক্রবার শিবসেনা নেতা সঞ্জয় রাউত প্রধানমন্ত্রীর বক্তব্যের প্রতি পূর্ণ সমর্থন জানিয়ে বলেছেন, প্রধানমন্ত্রীর নেতৃত্বে থাকা এনডিএ সরকার তাঁদেরই দলের নীতিকে সমর্থন করছে। এদিন তিনি আরও বলেন, শিবসেনার প্রতিষ্ঠাতা বাল ঠাকরে-ও জনসংখ্যা নিয়ন্ত্রণের প্রয়োজনীয়তার সপক্ষে ছিলেন।