Asianet News BanglaAsianet News Bangla

স্কুল খুলতেই চরম বিপদ, একসঙ্গে করোনা পজেটিভ ২০ জনেরও বেশি পড়ুয়া, শিক্ষক

পয়লা সেপ্টেম্বর স্কুল খুলেছিল। সাত দিনের মধ্যে তামিলনাড়ুতে করোনা পজেটিভ হয়েছে ২০ জনেরও বেশি স্কুল পড়ুয়া ও ১০জন শিক্ষক শিক্ষিকা।

Over 20 Students, 10 Teachers Test Covid Positive After Schools Reopen In Tamil Nadu bpsb
Author
Kolkata, First Published Sep 7, 2021, 6:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পয়লা সেপ্টেম্বর স্কুল খুলেছিল। এরপরেই নামল চরম বিপদ। সাত দিনের মধ্যে তামিলনাড়ুতে (Tamil Nadu) করোনা পজেটিভ (Covid Positive) হয়েছে ২০ জনেরও বেশি স্কুল পড়ুয়া (20 Students) ও ১০জন শিক্ষক শিক্ষিকা (10 Teachers)। ইন্ডিয়া টুডেতে প্রকাশিত এক রিপোর্ট জানাচ্ছে তেসরা সেপ্টেম্বর এই তথ্য সামনে আসে। চেন্নাইয়ের একটি বেসরকারি স্কুল থেকে এই রিপোর্ট মিলেছে। 

ইন্ডিয়া টুডের প্রতিবেদনে আরও বলা হয়েছে যে একটি ছেলে এবং তার বাবা -মা সম্প্রতি বেঙ্গালুরু গিয়েছিলেন। সেখানেই তাঁরা করোনা পজেটিভ হন। তবে পজেটিভ হওয়ার পরেও তাঁরা স্কুলে কেন সন্তানকে পাঠালেন, তা নিয়ে উঠছে প্রশ্ন। এই ঘটনার প্রকাশ্যে আসার পর স্কুল থেকে আরও ১২০ জনের করোনা পরীক্ষা করা হয়েছে। 

Over 20 Students, 10 Teachers Test Covid Positive After Schools Reopen In Tamil Nadu bpsb

যেহেতু বেশিরভাগ রাজ্যের জন্য তৃতীয় কোভিড তরঙ্গের পূর্বাভাস দেওয়া হয়েছে এবং শিশুদের এই তরঙ্গের জন্য সবচেয়ে বেশি ঝুঁকিপূর্ণ বলে বিবেচনা করা হচ্ছে, তাই প্রশ্ন উঠছে যে স্কুল ফের চালু করা ঠিক ছিল কি না। 

পড়ুয়াদের করোনা পজেটিভ হওয়ার খবর সামনে আসার পরে রাজ্যের স্বাস্থ্যমন্ত্রী মা সুব্রহ্মণ্যম বলেন যদি রাজ্যের কোনও স্কুলে ছাত্র বা শিক্ষকরা করোনা পজেটিভ হন, তাহলে প্রতিষ্ঠানটি অবিলম্বে সিল করে দেওয়া হবে এবং স্যানিটাইজেশন এবং অন্যান্য এসওপি অনুসরণ করা হবে। তিনি আরও জানান, যে কোভিডে আক্রান্ত শিক্ষার্থী বা কর্মীদের চিকিৎসা সহায়তা দেওয়া হবে এবং রাজ্য জুড়ে স্কুলে একটানা করোনা পরীক্ষা করা হবে।

বাড়িতে রেখে দেওয়া সোনা থেকে পাবেন মোটা টাকা, জেনে নিন উপায়

মরণাপন্ন করোনা রোগীদের বাঁচাতে ছাড়পত্র টসিলিজুমাব ওষুধকে, করোনা যুদ্ধে এগোল মোদী সরকার

হটনেসে টেক্কা দেন নায়িকাদেরও, চিনে নিন ভারতীয় নেতাদের এই সুন্দরী বউদের

তামিলনাড়ুতে অফলাইন ক্লাস খোলার জন্য শিক্ষার্থী এবং অভিভাবকদের ক্রমবর্ধমান চাহিদার সাথে রাজ্য সরকার রাজ্যে স্কুলগুলি পুনরায় চালু করার সিদ্ধান্ত নিয়েছিল। স্কুলগুলি পুনরায় খোলার আগে শিক্ষার্থী এবং অন্যান্য কর্মীদের সম্পূর্ণভাবে টিকা দেওয়া হয়েছে তা নিশ্চিত করার জন্য রাজ্য সরকার বেশ কিছু সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করেছিল। তারপরেও এই ধরণের ঘটনা আশঙ্কা তৈরি করেছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios