চলতি মাসের পাঁচ তারিখ থেকে তিহার জেলে বন্দি প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরম। আইএনএক্স মিডিয়া মামলায় নাম জড়িয়েছে বর্ষীয়ান এই কংগ্রেস নেতার। গত ২১ অগাস্ট তারিখে তাঁর বাসভবন থেকেই নাটকীয় পরিস্থিতিতে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। বাড়তি কোনও সুবিধা ছাড়াই তিহার জেলে রাত কাটাচ্ছেন পি চিদম্বরম। 

প্রসঙ্গত জেলে থাকলেও সোশ্যাল মিডিয়ায় নিয়মিত অ্যাকটিভ বর্ষীয়ান এই কংগ্রেস নেতা। অবশ্য তিনি নিজে নয়, পরিবারের সাহায্য নিয়েই নিজের টুইটার হ্যান্ডেলে পোস্ট করছেন বলে জানিয়েছেন তিনি। এদিন আকাশপথে তাঁর পালিয়ে যাওয়ার আশঙ্কার কথা বলে সিবিআই কে উপহাস করে একটি পোস্ট করেন তিনি। তাঁর অফিশিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে একটি পোস্টে চিদম্বরম লেখেন, 'বিষয়টা জেনে খুবই রোমাঞ্চ লাগে যে, কয়েকজন মানুষের ধারণা, পিঠে সোনালি পাখা গজিয়ে আমি নাকি চাঁদে উড়ে যাব। আশা করি, নিরাপদেই অবতরণ করব।' 

 

আরও পড়ুন- ফের ঊর্ধ্বমুখী পেট্রলের দাম, সোমবার নয়া দিল্লিতে এক ধাক্কায় বেড়ে হল ৭৩.৯১ টাকা

আরও পড়ুন- 'হাউডি মোদী' অনুষ্ঠানে কবিতা পাঠে প্রধানমন্ত্রী, জিতে নিলেন কয়েক হাজার হৃদয়

আরও পড়ুন- হিউস্টনে প্রধানমন্ত্রী, এক ঝাঁক অনাবাসী ভারতীয় উষ্ণ অভ্যর্থনা জানালেন মোদীকে

প্রসঙ্গত, বৃহস্পতিবার দিল্লির একটি আদালতে জানানো হয়েছিল যে, চিদম্বরমের সেলে কোনও বালিশ ছিল না, যার কারণে তাঁর পিঠের ব্যথা আরও বেড়েছে। পাশাপাশি সেলের ভেতরে বসার জন্য একটি চেয়ারও চেয়ে পাঠিয়েছিলেন তিনি। সেদিন তাঁর দুটি আবেদনই মঞ্জুর করা হয়েছিল।  প্রসঙ্গত, ২০০৭ সালে আইএনএক্স মিডিয়াকে অবৈধভাবে ৩০৫ কোটি টাকা পাইয়ে দেওয়ার জন্য ছাড়পত্র দিয়েছিলেন পি চিদম্বরম- এমনটাই অভিযোগ আনা হয়েছে সিবিআই এবং ইডির তরফে। সংস্থার অন্যতম কর্ণধার ইন্দ্রাণী মুখোপাধ্যায়ও জেরার মুখে প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রীর নাম করেছিলেন।