হিউস্টনে পৌঁছলেন নরেন্দ্র মোদী। সেখানে তাঁকে সাদরে অভ্যর্থনা জানালেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়রা। হিউস্টনে আয়োজিত ঐতিহাসিক জনসভা 'হাউডি মোদী' অনুষ্ঠানে যোগ দিতে ভারতীয় সময় অনুসারে ভোর রাতেই মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে পৌঁছে যান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

 

রবিবার অর্থাৎ ২২ সেপ্টেম্বর হিউস্টনের এনআরজি স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে 'হাউডি মোদী'। এদিন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী এক ঝাঁক ভারতীয় সম্প্রদায়ভুক্ত মানুষ এদিন পোস্ট ওক হোটেলর সামনে এসে জমায়েত হয়েছিলেন। প্রসঙ্গত এই হোটেলেই এসে উঠেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রয়েছেন। শহরে পা রাখার পরেই এক ঝাঁক মানুষকে দেখা গিয়েছিল  ভারত এবং মার্কিন যুক্তরাষ্ট্রের পতাকা আন্দোলিত করে মোদীকে স্বাগত জানাতে। 

 

 

এদিন হিউস্টনে পৌঁছেই প্রধানমন্ত্রী টুইট করে লেখেন, 'হাউডি হিউস্টন, এখানে এখন উজ্জ্বল এক বিকেল। বিপুল কর্মশক্তিপূর্ণ এই শহরে আয়োজিত বর্ণাঢ্য অনুষ্ঠানের জন্য অপেক্ষা করছি। ' পাশাপাশি পররাষ্ট্র বিষয়ক মন্ত্রকের মুখপাত্র রবীশ কুমারও  এদিন প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর ছবি শেয়ার করেছেন তাঁর টুইটার হ্যান্ডেলে। 

আরও পড়ুন- 'হাউডি মোদী' অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানাল হোয়াইট হাউস

আরও পড়ুন- মার্কিন যুক্তরাষ্ট্রে মোদীকে উষ্ণ অভ্যর্থনা জানালেন রাষ্ট্রপতি পদপ্রার্থী ভারতীয় বংশোদ্ভূত তুলসি গাব্বার্ড

প্রসঙ্গত এই অনুষ্ঠানের শিরোনাম হাউ ডু ইউ ডু মোদী, সংক্ষেপে 'হাউডি মোদী'। মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে তিনবারের জন্য বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। হাউডি মোদী' অনুষ্ঠানে প্রায় পঞ্চাশ হাজার ভারতীয় ও মার্কিনীদের সামনে বক্তব্য রাখতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই সমাবেশে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে বার্তা দেওয়ার সময়ে সন্ত্রাসবাদে মদতপ্রদানকারী পাকিস্তানের সমালোচনাতেও মুখর হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বিদেশ মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বাণিজ্য শুল্ক নিয়ে আলোচনায় অংশ নিতে পারেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারতীয় সময় রাত সাড়ে আটটা থেকে সাড়ে এগারোটা পর্যন্ত চলবে এই অনুষ্ঠান। তিন ঘণ্টা ব্য়াপী এই অনুষ্ঠানে ভারতীয় শাস্ত্রীয় সঙ্গীত, ফোক গান এবং সেইসঙ্গে নৃত্যানপষ্ঠানেরও আয়োজন করা হয়েছে।