ফের উত্তপ্ত সীমান্ত। শুক্রবার রাতে ফের যুদ্ধবিরতি লঙ্ঘন করল পাকিস্তান। জম্মু ও কাশ্মীরের রাজৌরীতে সংঘর্ষবিরতি লঙ্ঘন করল প্রতিবেশী দেশ পাকিস্তান। পাক প্ররোচনায় সংঘর্ষ বিরতি লঙ্ঘন করার পর পাল্টা আক্রমণ হানে ভারতীয় সেনাও। 

সূত্রের খবর,  শুক্রবার রাত ৯টা নাগাদ, পাকিস্তার যুদ্ধবিরতি লঙ্ঘন করে ভারতকে লক্ষ্য করে নৌশেরা সেক্টরে প্রথমে ছোট ছোট আগ্নেয়াস্ত্র থেকে গোলা বর্ষণ করতে শুরু করে। পরে সেখানে ছোঁড়া হয় মর্টার। ভারতও এর পাল্টা আক্রমণ আনে। দু'তরফের মধ্যে খানিকক্ষণ গোলাগুলি চললেও শেষ পাওয়া খবর অনুযায়ী, কোনও ভারতীয় সৈন্যের হতাহতের খবর পাওয়া যায়নি।

প্রসঙ্গত এর আগে, গত ১৬ জুন তারিখে, পাকিস্তান পুঞ্চ এলাকায় যুদ্ধবিরতি লঙ্ঘন করে। সেবারও ভারতীয় সেনা তার পাল্টা জবাব দিয়েছিল। তার আগে গত  ১০ জুন তারিখে, পুঞ্চ এলাকায় পাক হামলায় গুরুতরভাবে আহত হন এবং পরে তাঁর মৃত্যু হয়।

 

সেনা-জঙ্গি সংঘর্ষে সোপিয়ানে মৃত ১ সন্ত্রাসবাদী

কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং জানিয়েছেন, গত ছয় মাসে পাকিস্তান অন্তত  ১২৪৮ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে। যার মধ্যে গত মার্চ মাসেই ২৭৬ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করেছে পাকিস্তান।সেবার ৩ জন সেনা জওয়ান প্রাণ হারিয়েছিলেন বলে খবর। তবে চলতি বছরের প্রথম তিন মাসের তুলনায় পরের তিন মাসে পাকিস্তানের যুদ্ধবিরতি লঙ্ঘনের সংখ্যা খানিকটা হলেও কমেছে।