Asianet News BanglaAsianet News Bangla

পাটনার এডিএম-এর হাতে আক্রান্ত তরুণ চাকরি প্রার্থী, ঘটনার তদন্তে কমিটি গঠন 'নিজস্বী সরকারের

একটি প্রতিবাদ মিছিল চলাকালীন এক সেট (STET) পার্থীর উপর এলোপাথারি লাঠি চার্জের অভিযোগ উঠল পাটনার অতিরিক্ত ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে। নেট মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে এমন দৃশ্য প্রকাশ্যে আসার পরই ফুঁসে ওঠে গোটা পাটনা। 
 

Patna ADM beats up a job seeker caught in viral video, Tejashwi Yadav seeks report
Author
Kolkata, First Published Aug 23, 2022, 10:36 AM IST

পাটনায় এক চাকরি পার্থীকে মারধরের অভিযোগ উঠল অতিরিক্ত ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে। একটি প্রতিবাদ মিছিল চলাকালীন এক সেট (STET) পার্থীর উপর এলোপাথারি লাঠি চার্জের অভিযোগ উঠল পাটনার অতিরিক্ত ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের বিরুদ্ধে। নেট মাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে এমন দৃশ্য প্রকাশ্যে আসার পরই ফুঁসে ওঠে গোটা পাটনা। 
সম্প্রতি নেট মাধ্যমে ভাইরাল একটি ভিডিও ঘিরে শোরগোল পড়ে যায় বিহারে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, একটি প্রতিবাদ মিছিল চলাকালীন একজন তরুণ চাকরি প্রার্থীর উপর এলোপাথারি লাঠি চার্জ করছেন পাটনার এডিএম। বেধরক মারধরের জেরে মাটিতে লুটিয়ে পড়েছে ওই তরুণ, তাঁর হাতে তখনও ধরা একটি ত্রিবর্ণ জাতীয় পতাকা। এই ভিডিও প্রকাশ্যে আসতেই প্রতিবাদে ঝড় বয়ে যায় গোটা বিহার জুড়ে। প্রশ্ন উঠছে কী এমন ঘটেছিল যার জন্য এডিএম নিজে হাতে লাঠি তুলে নিলেন। প্রশাসনের উপস্থিতিতে কী ভাবে প্রকাশ্যে এমন নৃশংস ঘটনা ঘটল সেই বিষয়ও প্রশ্নাতীত নয়। 

আরও পড়ুন'পথ দেখাচ্ছে বিহার'- বললেন কংগ্রেসের অধীর, লণ্ঠনধারীদের প্রস্তুত হতে নির্দেশ লালু কন্যার 

বিহারের উপরাষ্ট্রপতি তেজস্বী যাদব অবিলম্বে ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। এই প্রসঙ্গে তেজস্বী সাংবাদীকদের জানিয়েছেন, "ছাত্রদের প্রতিবাদ মিছিলকে নিয়ন্ত্রণ করতে লাঠিচার্জ করা হয়েছিল। কিন্তু সেখানে কেন এমন ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে, এই মর্মে একটি তদন্ত কোমিটিও গঠন করা হয়েছে, এবং দোষীদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া হবে।"

আরও পড়ুন - 'সিবিআই-এর উচিৎ আমাদের বাড়িতে অফিস খোলা', কেন এমন বললেন তেজস্বী যাদব 

সোমবার গোটা ঘটনা প্রসঙ্গে একটি টুইট করে তেজস্বী জানান। ইতিমধ্যেই পাটনার ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেটের সঙ্গে এই নিয়ে কথা বলেছেন তিনি। ঘটনার তদন্তে পাটনার সেন্ট্রাল এসপি ও ডিডিসির নেতৃত্বে একটি তদন্ত কোমিটিও গঠন করা হয়েছে বলে জানিয়েছেন পাটনার ডিসট্রিক্ট ম্যাজিস্ট্রেট। কী কারণে এডিএমকে নিজে হাতে লাঠি তুলে নিতে হল তা খতিয়ে দেখা হচ্ছে, এবং অভিযুক্ত আধিকারীকের বিরুদ্ধে কঠোর পদক্ষেপও গ্রহণ করা হবে। 

 

 

Follow Us:
Download App:
  • android
  • ios