বিধানসভা নির্বাচনের প্রাক্কালে অসম সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। রবিবার অসমের সোনিতপুর জেলার সভা থেকে চা শিল্প নিয়ে গুরুতর অভিযোগ তুললেন প্রধানমন্ত্রী। দেশকে বদনাম করতে কিছু লোক ষড়যন্ত্র শুরু করেছে বলে দাবি করেন। শুধু তাই নয়, ভারতের শিল্পেও আঘাত হানার চেষ্টা চলছে বলেও অভিযোগ করেন নরেন্দ্র মোদী। দেশের বিরুদ্ধে এই ষড়যন্ত্রের প্রমাণ হিসেবে কিছু তথ্য হাতে এসেছে বলেও জনসভা থেকে দাবি করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন-'একুশে বিদায়ের প্রস্তুতি নিচ্ছেন মমতা', হলদিয়ায় হাজির না থাকায় মুখ্যমন্ত্রীকে খোঁচা অমিতের

তিনি বলেন, ''আমি যখন অসমের চা শ্রমিকদের কথা বলছি, তখন দেশের বিরুদ্ধে ষড়যন্ত্র চলার কথাও বলছি। ষড়যন্ত্র এমনই জায়গায় পৌঁছেছে যে, ভারতের চা শিল্পের প্রতিও আঘাত হানার চেষ্টা চলছে। পরিকল্পনামাফিক ভারতের চায়ের গুণগত মানকে বদনাম করার চেষ্টা চলছে। গোটা বিশ্বেই বদনাম করার চেষ্টা চলছে। কিছু তথ্য প্রমাণ সামনে এসেছে, যার থেকে এটা প্রমাণিত হয় যে, বিদেশের কিছু শক্তি ভারতের চায়ের যে পরিচিতি আছে, সেটিকে বদনাম করার চেষ্টা চলছে। সেখানে হামলার চালানোর প্রতিক্ষায় রয়েছে সেই বিদেশি শক্তি। আমি সেই ষড়যন্ত্রকারীদের বলতে চাই, যতই ষড়যন্ত্র করুক না কেন, দেশ তাদের পরিকল্পনাকে ব্যর্থ করবে''। 

আরও পড়ুন-হলদিয়ায় প্রধানমন্ত্রীর অনুষ্ঠানে নেই মমতা, কেন থাকছেন না মুখ্যমন্ত্রী

অন্যদিকে, ২০১৬ সালের পর থেকে অসমে পাঁচটি নতুন বিশ্ববিদ্যালয় তৈরি হয়েছে। এছাড়াও, রবিবার অসম সফরে গিয়ে অসম আলো প্রকল্পের আনুষ্ঠানিক উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এই প্রকল্পের মাধ্য়মে অসম রাজ্য সড়কগুলির পরিকাঠামোগত উন্নয়ন ও সংস্কার হবে। এর ফলে অসম রাজ্যে আর্থিক ও যোগাযোগ ক্ষেত্রে আরও উন্নত হবে।  মোদী আরও বলেন, ''আমার স্বপ্ন প্রত্যেকটি রাজ্যে আঞ্চলিক ভাষায় কমপক্ষে একটি করে মেডিক্যাল কলেজ হবে। আমি অসমবাসীদের প্রতিশ্রুতি দিচ্ছি, নির্বাচনে বিজেপি ক্ষমতায় এলে আঞ্চলিক ভাষায় মেডিক্যাল কলেজ তৈরি হবে''।