জাপানের প্রধানমন্ত্রী সুগা ইয়োসিহিদের সঙ্গে টেলিফোনে করা বলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দুই রাষ্ট্রপ্রধানই উভয় দেশের দ্বিপাক্ষিক বিষয়গুলি নিয়ে সন্তোষ প্রকাশ করেন। আগামী দিনে দুই দেশের সহযোগিতা আরও বাড়িতে তোলার বিষয় নিয়ে আলোচনা করেছেন। প্ররধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে জানিয়েছেন, ভারত ও জাপান কৌশলগত পরিস্থিতি নিয়ে দুই রাষ্ট্র প্রধানের মধ্যে আলোচনা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 


প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন গতবছর করোনাভাইরাস মহামারি সত্ত্বেও দুই দেশের মধ্যে দ্বিপাক্ষিক ব্যবস্থাগুলি কার্যকর রাখা হয়েছিল। বেশকিছু কার্যক্রম দ্রুত বাস্তবায়নের অপেক্ষা রয়েছে বলেও জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদী। তিনি মুম্বই আহমেদাবাদ হাইস্পিড রেল প্রকল্পকে ভারত-জাপান দ্বিপাক্ষিক কৌশলগত অংশীদারিত্বের এক উজ্জ্বল উদাহরণ হিসেবেও চিহ্নিত করেছেন। একই সঙ্গে এটির সফল বাস্তবায়নের আশাও প্রশা করেছেন। 

দুই নেতাই উল্লেখ করেছেন ২০২২ সালে দুই দেশের মধ্যে কূটনৈতিক সম্পর্ক স্থাপনের ৭৯তম বার্ষিকি পালন করা হয়। আর যৌথভাবেই সেই অনুষ্ঠান উদযাপন করা হবে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সুগারে ভারত সফরের আমন্ত্রণও জানিয়েছে।  দুই রাষ্ট্রপ্রধানের মধ্যে প্রায় ৪০ মিনিট কথা হয়েছে।