করোনা আতঙ্কের মধ্যেই বৃদ্ধি পেল প্ল্যাটফর্ম টিকিটের দাম। ১০ টাকা টিকিটের দাম লাফ দিয়ে বেড়ে হল ৫০ টাকা। এক ধাক্কায় প্ল্যাটফর্ম টিকিটের দাম বাড়ল ৪০ টাকা।  মারাত্মক করোনা ভাইরাস ছড়িয়ে পড়ার পরিপ্রেক্ষিতে মধ্যপ্রদেশের রতলামের প্ল্যাটফর্মের টিকিটের মূল্য ৫০ টাকা বৃদ্ধি পেল। স্টেশনগুলিতে ভিড় এড়াতে রেল প্রশাসন এই পদক্ষেপ নিয়েছে। এই নতুন নিয়মটি মোট ১৩৫ টি স্টেশনে প্রয়োগ হবে।

আরও পড়ুন- রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পে কর্মী নিয়োগ, মিলবে মোটা বেতন

রেল চত্বরে অতিরিক্ত লোকজন এড়াতে, আহমেদাবাদ-সহ গুজরাটের ১২টি রেলস্টেশনগুলির প্ল্যাটফর্মের টিকিটের দাম ১০ থেকে ৫০ টাকা অবধি বৃদ্ধি পেয়েছে। কারোনা ভাইরাস বা কোভিড-১৯ এর বিরুদ্ধে প্রতিরোধমূলক ব্যবস্থা হিসাবে পশ্চিম রেলপথ এই ব্যবস্থা নিয়েছে। ওয়েস্টইস্টার্ন রেলওয়ে আহমেদাবাদ বিভাগ সোমবার সন্ধ্যায় এক বিশেষ বিজ্ঞপ্তি জারি করে এই সিদ্ধান্ত নিয়েছে যে "করোনা ভাইরাস বা কোভিড-১৯ এর বিরুদ্ধে লড়াই করার জন্য এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে" বলে জানিয়েছে রেল কতৃপক্ষ।

আরও পড়ুন- শরীরে কীভাবে থাবা বসায় করোনা, জানালেন বিশেষজ্ঞরা

কর্তৃপক্ষের মতে, আহমেদাবাদ (এডিআই), গান্ধিধাম (জিআইএম), পালানপুর (পিএনইউ) এবং ভূজ, মহেসানা (এমএসএইচ), বিরমগাম (ভিজি) মণিনগর (এমএন) সামখ্যালি (এসআইওবি) রেলস্টেশনগুলির জন্য প্ল্যাটফর্মের টিকিটের ভাড়া বাড়ানো হয়েছে। , পাটান (পিটিএন), উন্জা (ইউজেএ), সিদ্ধপুর (এসআইডি), সাবারমতি (এসবিটি) এবং সাবারমতি (এসবিআইবি) আপাতত এই স্টেশনগুলিতে চালু হয়েছে এই প্ল্যাটফর্ম টিকিটের নতুন মূল্য।