সৌমিত্র চট্টোপাধ্যায়ের প্রয়াণে বিশ্ব চলচ্চিত্রের ক্ষতি হল। অভিনেতার মৃত্যুর পর সোশ্যাল মিডিয়ায় শোকবার্তায় এমনই জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তিনি আরও বলেন সৌমিত্র চট্টোপাধ্যায়ের কাজের মধ্যে বাঙালির চেতনা, ভাবাবেগ ও নৈতিকতার প্রতিফলন পাওয়া যায়। তাঁর প্রায়াণে তিনি শোকাহত বলেও জানিয়েছেন। পাশাপাশি প্রয়াত অভিনেতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন তিনি। ট্যুইটারে হিন্দি ও ইংরাজির পাশাপাশাপি বাংলাতেও বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। 

রবিবার কলকাতার বেলভিউ হাসপাতালে শেষ হল বাংলা সিনেমার স্বর্ণ যুগের আরও এক শিল্পী। বাংলার ম্যাটিনি আইডল উত্তম কুমারের সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অভিনয় করেছেন সৌমিত্র চট্টোপাধ্যায়। তাঁর প্রয়াণ শোক প্রকাশ করেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ। তিনি বলেন সৌমিত্র চট্টোপাধ্যায় ছিলেন বাংলার আইকনিক অভিনেতা। তাঁর মৃত্যুতেই তিনি শোকস্তব্ধ। একই সঙ্গে তিনি সৌমিত্র চট্টোপাধ্যায়কে দাদা বলেও সম্বোধন করে বলেন, তাঁর মৃত্যুতে বাংলা সিনেমার একটি অধ্যায় শেষ হল। পরিবারের প্রতিও সমবেদনা জানিয়েছেন অমিত শাহ। 

প্রয়াত অভিনেতার প্রতি শ্রদ্ধা জানিয়েছেন দার্জিলিং-এর বিজেপি সাংসাদ রাজু বিস্ত। সৌমিত্র চট্টোপাধ্যায়ের আত্মার শান্তি কামনা করেছেন তিনি। তিনিও প্রাধানমন্ত্রীর মত বাংলায় সোশ্যাল মিডিয়ায় বার্তা দেন।