দেশের যুব সম্প্রদায়ের কাছে স্টার্টআপ ইন্ডিয়া ইন্টারন্যাশানল সামিটে অংশগ্রহণ করার আবেদন জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আগামী ১৫ ও ১৬ জানুয়ারি ভার্চুয়াল মাধ্যমে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। তিনি বলেন বড় ব্যবসায়ীসহ বিশ্বের প্রতিষ্ঠিত ব্যক্তিরা এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করবেন। আর সেই কারণেই দেশের যুবকদের এই অনুষ্ঠানে অংশগ্রহণ করার আবেদন জানিয়েছেন। অংশগ্রহণের পাশাপাশি তাঁদের ইনপুট দেওয়ারও আবেদন জানিয়েছেন। এই অনুষ্ঠানের মাধ্যমে দেশের তরুণ প্রজন্ম ব্যবসা ও স্বনির্ভর কর্মসংস্থান নিয়ে একাধিক পথের সন্ধান পেতে পারেন। পাশাপাশি একাধিক সুযোগও তাঁদের সামনে আসতে পারে বলে মনে করছেন সংশ্লিষ্ট আধিকারিরকরা। 

ক্ষমতায় আসার পরপরই স্টার্টআপ ইন্ডিয়া প্রকল্প শুরু করেছিল কেন্দ্রীয় সরকার। করোনাকালে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আত্মনির্ভর ভারত গঠনের পরিকল্পনা গ্রহণ করেছে। আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে স্টার্টআপ ইন্ডিয়া একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। কারণ স্টার্টআপ ইন্ডিয়ার মূল লক্ষ্যই ছিল দেশের তরুণ প্রজন্মকে স্বাবলম্বী হতে সাহায্য করবে। সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন, সামিটে অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।  

ডোনাল্ড ট্রাম্প শীর্ষে পৌঁছে দিলেন নরেন্দ্র মোদীকে, অনুগামীর সংখ্যায় তিনি প্রথম ...

করোনা-টিকা নিয়ে আজ প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের বৈঠক, শনিবার থেকে শুরু টিকা কর্মসূচি .

করোনা-কালে দেশের অধিকাংশ অনুষ্ঠানই ডিজিটাল মাধ্যমে হচ্ছে। তিনিও একাধিকবার ভার্চুয়াল মাধ্যমে মুখ্যমন্ত্রীদের পাশাপাশে দেশের সাধারণ মানুষের সঙ্গেও আলোচনা করেছেন। তেমনই কথা বলেছেন বিদেশি রাষ্ট্রপ্রধানদের সঙ্গে। সেই কথা উল্লেখ করে তিনি সোশ্যাল মিডিয়ায়  লিখেছেন, স্টার্টআপ ইন্ডিয়া ইন্টারন্যাশানাল সামিট দেশের তরুণ প্রজন্মকে অভ্যন্তরীন ও বৈশ্বিক ফোরামে অংশ নেওয়ার একটি দূর্দান্ত সুযোগ তাঁদের সামনে এসেছে। আর তা পুরোপুরি কাজে লাগানোর অনুরোধ জানিয়েছেন তিনি।