Asianet News BanglaAsianet News Bangla

PM Modi: বুধবার মন্ত্রিপরিষদের বৈঠক করবেন নরেন্দ্র মোদী, জেনে নিন কী কী বিষয় গুরুত্ব পাবে

সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার  মন্ত্রিপরিষদের বৈঠকে করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রনের সংক্রমণ যে বাড়ছে তা নিয়ে আলোচনা করবেন। 

pm modi hold council of minister meet on 29 December know about the agenda bsm
Author
Kolkata, First Published Dec 28, 2021, 9:27 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) আগামিকাল অর্থাৎ ২৯ ডিসেম্বর  মন্ত্রিপরিষদের বৈঠকে (council of minister) উপস্থিত থাকবেন। এই বৈঠকটি এমন সময় হচ্ছে যখন দেশে করোনাভাইরাসের রূপ ওমিক্রনের দাপট বড়ছে। পাশাপাশি আগামী বছর প্রথম তিন মাসের মধ্যেই দেশের পাঁচ রাজ্য নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে। মনে করা হচ্ছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মন্ত্রী পরিষদের সদস্যদের সঙ্গে সেই বিষয়টি নিয়ে আলোচনা করবেন। 

সূত্রের খবর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার  মন্ত্রিপরিষদের বৈঠকে করোনাভাইরাসের নতুন রূপ ওমিক্রনের সংক্রমণ যে বাড়ছে তা নিয়ে আলোচনা করবেন। সূত্রের বৈঠেকে, সমস্ত কেন্দ্রীয় মন্ত্রীকে উপস্থিত থাকতে বলা হয়েছে। পাশাপাশি আগামী বছর যে পাঁচ রাজ্যে নির্বাচন রয়েছে তা নিয়েও আলোচনা করতে পারেন বলে সূত্রের খবর। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গত বৃহস্পতিবারই দেশের কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে একটি উচ্চপর্যায়ের বৈঠক করেছিলেন। সেই বৈঠকে কেন্দ্রীয় সরকারের উচ্চ পদস্থ আধিকারিকরা উপস্থিত ছিলেন। সেখানে দেশের করোনা পরিস্থিতি নিয়ে বিস্তারিত খোঁজ খবর নেন তিনি। সেই বৈঠকে প্রধানমন্ত্রী ওমিক্রন নিয়ে কী কী সতর্কতা পারল করা উচিৎ সেই নিয়েও আলোচনা করেন। পাশাপাশি তিনি বৈঠক সমাধান নিয়েও আলোচনা করেছিল। বৈঠকেই তিনি বলেছিলেন মহামারির বিরুদ্ধে লড়াই এখনও পর্যন্ত শেষ হয়নি। তাই কোভিড বিধি মেনে তলার প্রয়োজনীয়তা রয়েছে। 

 আগামী বছর উত্তর প্রদেশ, পঞ্জাব, গোয়া, উত্তরাখণ্ড ও মণিপুরে বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে। যার মধ্যে গুরুত্বপূর্ণ হল উত্তর প্রদেশ ও পঞ্জাব। পঞ্জাবে কংগ্রেসের অবস্থা শোচনীয়। অন্যদিকে উত্তর প্রদেশে বিজেপি ক্ষমতা ধরে রাখতে মরিয়া চেষ্টা করছে। এই অবস্থায় প্রধানমন্ত্রীও উত্তর প্রদেশের জন্য বেশ কয়েকটি উন্নয়নমূল প্রকল্পের উদ্বোধনও করেছেন। তিনি একাধিকবার উত্তর  প্রদেশ সফরও করেছেন। 

ভোটমুখী রাজ্যগুলিকে যে বিজেপি বেশি গুরুত্ব দিতে চাইছে তা ইতিমধ্যেই স্পষ্ট হয়েছে। রাজনৈতিক মহলেরও ধারনা মোদী ভোটমুখী রাজ্যগুলিকে আপাতত বেশি গুরুত্ব দিতে পরামর্শও দিতে পারেন মন্ত্রী পরিষদের সদস্যদের। সবমিলিয়ে বছর শেষে  মন্ত্রিপরিষদের বৈঠক রীতিমত গুরুত্ব পাবে। 

BSF Operation: ভারত-বাংলাদেশ সীমান্তে বিএসএফ-এর অভিযান, উদ্ধার আগ্নেয়াস্ত্র থেকে মাদক

JNU: 'মেয়েদেরও জানা উচিৎ', যৌন হেনস্থা নিয়ে জেএনইউ-র সার্কুলার ঘিরে তীব্র সমালোচনা

আসাদউদ্দিন ওয়াসির সঙ্গে মমতার তুলনা, 'সাম্প্রদায়িক রাজনীতির' অভিযোগ বিজেপি নেতা সুকান্ত মজুমদারের

Follow Us:
Download App:
  • android
  • ios