Asianet News BanglaAsianet News Bangla

PM Modi in Goa: ভোটের আগে গোয়ার মোদী যেন সান্টা ক্লজ, দিলেন ৬০০ কোটি টাকার উপহার


নির্বাচনের আগে 'গোয়া মুক্তি দিবস'-এ (Goa Liberation Fay) গোয়ায় (Goa) পা পড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi)। সব মিলিয়ে ৬০০ কোটি টাকার উপহার দিয়ে গেলেন মোদী। 

PM Modi inaugurates Rs 600 crore development projects in Goa ALB
Author
Kolkata, First Published Dec 19, 2021, 5:18 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সামনেই ভারতের অন্যতম ক্ষুদ্র রাজ্য গোয়ার (Goa) নির্বাচন। তার আগে রবিবার, 'গোয়া মুক্তি দিবস'-এ (Goa Liberation Fay) এই রাজ্যে পা পড়ল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Narendra Modi)। তবে মোদী এলেন একেবারে সান্টা ক্লজের মতো ঝুলি ভরা উপহার নিয়ে। সংস্কারকৃত ফোর্ট আগুয়াড়া জেল মিউজিয়াম (Fort Aguada Jail Museum), গোয়া মেডিক্যাল কলেজে (Goa Medical College) একটি সুপার স্পেশালিটি ব্লক, নিউ সাউথ গোয়া জেলা হাসপাতাল (New South Goa District Hospital), মোপা বিমানবন্দরে (Mopa Airport) বিমান চালনা দক্ষতা উন্নয়ন কেন্দ্র এবং মারগাওয়ের ডাবোলিম-নাভেলিম'এ (Dabolim-Navelim in Margao) গ্যাস-ইনসুলেটেড সাবস্টেশনের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। সব মিলিয়ে বড়দিনের আগে গোয়াকে ৬০০ কোটি টাকার উপহার দিয়ে গেলেন নরেন্দ্র মোদী। 

গোয়া মুক্তি দিবস উদযাপন উপলক্ষ্যে ডঃ শ্যামা প্রসাদ মুখার্জি স্টেডিয়ামে (Dr Shyama Prasad Mukherjee Stadium) এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেই অনুষ্ঠানে প্রধানমন্ত্রী 'অপারেশন বিজয়' (Operation Vijay) অর্থাৎ গোয়ার মুক্তিযুদ্ধের মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেন। তার আগে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পানাজিতে গোয়ার মুক্তিযুদ্ধের শহীদদের স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন। গোয়া মুক্তি দিবস উপলক্ষে একটি নৌ প্যারেড এবং ফ্লাইপাস্টেও অংশ নেন প্রধানমন্ত্রী।

আরও পড়ুন - মোদী সরকারের ওপর সরাসরি কোনও নিয়ন্ত্রণ নেই, দাবি RSS প্রধান মোহন ভাগবতের

আরও পড়ুন - PM Modi At UP: ইউপি মানেই যোগী, ভোটের আগে বিরোধীদের নিশানা মোদীর

আরও পড়ুন - Goa Election 2022: 'বিজেপির সঙ্গে একমাত্র লড়তে পারেন দিদি', একান্ত সাক্ষাৎকারে বললেন চার্চিল

ডঃ শ্যামা প্রসাদ মুখার্জি স্টেডিয়ামের অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, গোয়ার ভূমি ও সমুদ্র প্রকৃতির আশীর্বাদে ধন্য। তিনি বলেন, 'দেশের অন্যান্য বড় অংশ যখন মুঘল শাসনে ছিল, সেই সময় গোয়া পর্তুগিজ শাসনের অধীনে এসেছিল। কিন্তু, কয়েক শতাব্দী পরও, গোয়া তার ভারতীয়ত্ব ভুলে যায়নি, ভারতও গোয়াকে ভুলে যায়নি'। এদিন তাঁর বক্তব্যে উঠে এসেছে ভ্যাটিকান সিটিতে (Vatican City) পোপ ফ্রান্সিসের (Pope Francis) সঙ্গে তাঁর সাম্প্রতিক বৈঠকের কথাও। সেই বৈঠকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পোপ ফ্রান্সিসকে ভারতে আসার আমন্ত্রণ জানিয়েছিলেন। ভ্যাটিকানে পোপের সঙ্গে তাঁর প্রথম ব্যক্তিগত বৈঠকের ছবিও শেয়ার করেছিলেন মোদী।

এদিন, সেই বৈঠকের কথা স্মরণ করে নরেন্দ্র মোদী বলেন, ক্যাথলিক চার্চের প্রধানের ভারত নিয়ে আবেগ তাঁকে মুগ্ধ করেছিল। মোদি বলেন, তাঁর আমন্ত্রণ পেয়ে পোপ ফ্রান্সিস বলেছিলেন, সেই আমন্ত্রণই ভারতীয় প্রধানমন্ত্রীর দেওয়া 'সর্বশ্রেষ্ঠ উপহার'। গোয়ার দাঁড়িয়ে নরেন্দ্র মোদী দাবি করেন, এর থেকেই পোপ ফ্রান্সিসের ভারতের বৈচিত্র্য, ভারতের প্রাণবন্ত গণতন্ত্রের প্রতি তাঁর ভালবাসা প্রকাশ পেয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios