মোদীর 'স্বাধীনতা-কমিটি'তে সনিয়া-মনমোহন-মমতা।  ৫ রাজ্য়ের বিধানসভার ভোটের প্রচারের মধ্য়েই  ৭৫তম বছর উদযাপনের অুনুষ্ঠান চালু করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই উদযাপন উপলক্ষে কমিটি গঠন করেন মোদী। আর সেই কমিটিতে রয়েছেন সনিয়া-মনমোহন-মমতাও।

আরও পড়ুন, মোদীর ব্রিগেড-সমাবেশ ঘিরে প্রস্তুতি তুঙ্গে, জনজোয়ার আনতে ৩ টি ট্রেন ভাড়া করল BJP 

 

 

আগামী ১২ মার্চ ডান্ডি যাত্রার বার্ষিকীতে গুজরাটের সাবরমতী আশ্রম থেকে স্বাধীনতার অম্রুত মহোৎসব ঘোষণা করবেন প্রধানমন্ত্রী। স্বাধীনতার ৭৫তম বছর উদযাপনের
জন্য প্রধানমন্ত্রীর নের্তৃত্ব ২৫৯ জনের  একটি উচ্চস্তরীয় কমিটি গঠন হয়েছে।  প্রাক্তণ রাষ্ট্রপতি প্রতিভা পাটিল, মনমোহন সিংহ এবং এইচ ডি দেবগৌড়াক মতো প্রাক্তণ মুখ্যমন্ত্রীরাও রয়েছেন। এরই সঙ্গেই রয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী এবং রাজ্যের মুখ্যমন্ত্রীরাও ওই কমিটির সদস্য। যুক্তিগতভাবে তাই কমিটিতে রয়েছেন স্বয়ং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর বন্দ্য়োপাধ্য়ায়। 

আরও পড়ুন, 'নেত্রীর প্রার্থী মানছি না',অমল আচার্যকে না রাখলে নির্দলের ইঙ্গিত, মমতার বিরুদ্ধে TMC কর্মীরা 

 

 

সূত্রের খবর, আগামী বছর ২০২২ এর ১৫ অগাস্ট দেশের ৭৫ তম স্বাধীনতা দিবস। তার আগেই ১২ মার্চ থেকে প্রধানমন্ত্রী আজাদি কা অম্রুত মহোৎসব চালু করবেন।   ১২ মার্চ প্রধানত গান্ধীর ডান্ডি যাত্রার দিন হিসেবে চিহ্নিত। ওই দিনই সাবরমতী আশ্রম থেকে স্বাধীনতা দিবসের উদযাপন অনুষ্ঠানের আনুষ্ঠানিক সূচনা হবে। উল্লেখ্য, নেতাজীর জন্মদিনে স্লোগান কাণ্ডের পর ভিক্টোরিয়ায় মোদী-মমতার মাঝে বরফ কতটা গলেছে প্রশ্ন উঠেছে। এদিকে তারপরেই মোদীর হলদিয়ার অনুষ্ঠানে আমন্ত্রিত থেকেও যাননি মমতা। তারপর প্রার্থী ঘোষণার পর রবিবার ফের ময়দানে মুখোমুখি মোদী বনাম মমতা। তাই জিজ্ঞাসা চিহ্নটা থেকেই যাচ্ছে, মে মাসে ভোটের ফলাফল বেরোনোর পর, অগাস্টে  'ভিক্টোরিয়া' ভূলে মোদীর অনুষ্ঠানে থাকবেন কি মমতা, গুঞ্জন রাজনৈতিক মহলে।