আত্মনির্ভর ভারত গঠনে এগিয়ে আসতে হবে দেশের সাধু আর সন্তদের। ভোকাল ফর লোকাল মন্ত্র দেশের পাশাপাশি বিদেশেও ছড়িয়ে দিতে হবে। গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জৈন আচার্য বল্লভজির অষ্টধাতুর মূর্তি উন্মোচনেক মঞ্চ থেকে এই আহ্বান জানিয়েছিলেন। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আবেদনে সাড়া দিয়েছেন দেশের প্রমথ সারির ধর্মীয় নেতারা। যোগগুরু রামদেব থেকে শ্রী শ্রী রবিশঙ্কর সকলেই প্রধানমন্ত্রীর আত্মনির্ভর ভারত গঠনের লক্ষ্যে প্রধানমন্ত্রীর পাশে থাকার বার্তা দিয়েছেন। 

সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে দেশের ধর্মীয় নেতৃত্ব কী জানিয়েছেন? 

শ্রী শ্রী রবিশঙ্কর 
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর আত্মনির্ভর ভারত আহ্বানের সমর্থনে আমাদের তরুণরা সামাজিক যোগাযোগের মাধ্যমের জন্য এলিমেটস অ্যাপ তৈরি করেছে। শ্রী শ্রী তত্ত্ব ও আর্ট অফ লিভিং  নিত্য প্রয়োজনীয় দ্রব্যের ক্ষেত্রে আত্মনির্ভর ভারতের জন্য সম্পূর্ণ মনোনিবেশ করেছে। 

যোগগুরু রামদেব 
পতঞ্জলি ও আমাদের কোটি কোটি সমর্থক ভারতকে সব ক্ষেত্রে স্বনির্ভর করতে ও দেশকে আর্থিক ও সাংস্কৃতিক লুন্ঠনের হাত থেকে বাঁচাতে তৈরি রয়েছে। আমরা সকল মহান ব্যক্তির সঙ্গে যোগাযোগ করব আর স্বদেশী আন্দোলনকে এগিয়ে নিয়ে যাব। 

সদগুরু
সদগুরু বলেছেন স্বালম্বন একটি মৌলিক শক্তি, যা একটি শক্তিশালী ও স্থিতিশীল জাতির জন্য অত্যান্ত প্রয়োজন। তিনি আরও হলেন আত্ননির্ভারশীলতা একটি মৌলিক শক্তি যা বিশ্বেও যথেষ্ট তাৎপর্যপূর্ণ। 

স্বামী অবোধেশানন্দ গিরি 
আচার্য মহাম্মান্ডলেশ্বর জুনা আখড়ার স্বামী অবোধেশানন্দ গিরি বলেন, সমন্ত সন্তরা এগিয়ে এসে এই অভিযানটি সফল করবে। তিনি আরও বলেন প্রধানমন্ত্রীজি আহ্বান অত্যান্ত অনুপ্রেঢ়নামূলক। 

মাত্র ৭ দিনের মধ্যে ফের মুখোমুখী মোদী-জিংপিং, ব্রিকস সম্মেনলে চিনকে কী বার্তা দেবেন প্রধানমন্ত্রী ...

রেণু দেবীর হাওড়া থেকে বিহার যাত্রা, সাধারণ এক গৃহবধূ থেকে বিহারে উপমুখ্যমন্ত্রী হয়ে ওঠার ইতিকথা ...

দেবী চিত্রলেখাজি
প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই উদ্যোগের প্রশংশা করেন তিনি। বলেন, প্রধানমন্ত্রীর উদ্যোগ খুবই প্রশংসনীয়। আধুনিক দেশ গঠনের বিষয়টি অত্যান্ত গুরুত্বপূর্ণ। তিনি আরও বলেন তাঁদের বিশ্বাস দেশের মানুষ এই কাজে এগিয়ে আসবে। 

সাধু ভগবতী সবস্বতী
ডিভাইন শক্তি ফাউন্ডেশনের প্রধান বলেন এমন একটি দেশে বাস করার তিনি কৃতজ্ঞ, যে দেশের প্রধান গ্রাম ও গ্রামের বাসিন্দাদের উন্নতি ও ক্ষমতায়নের জন্য প্রতিশ্রুতি বদ্ধ।