গুজরাতের কচ্ছ থেকেও দিল্লির আন্দোলনকারী কৃষকদের উদ্দেশ্যে বার্তা দিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মঙ্গলবার তিনি বলেন কেন্দ্রের বিজেপি সরকার সর্বদা সংবেদনশীল বলেও মন্তব্য করেন তিনি। তিনি বলেন কৃষকদের স্বার্থরক্ষার জন্যই নতুন তিনটি কৃষি আইন লাগু করা হয়েছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন আজ কৃষকরা পথে নেমেছ। কিন্তু দীর্ঘ দিন ধরেই কৃষক সংগঠনগুলি সংস্কারের দাবি জানিয়ে আসছিল। একই প্রশ্ন ছিল বিরোধী রাজনৈতিক দলগুলির। তাদের সরকার সেই সংস্কার এনেছে। কিন্তু বিরোধীরা এখন কৃষকদের উস্কানি দিচ্ছে। কৃষকদের বিভ্রান্ত করছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। কেন্দ্রের বিজেপি সরকার কৃষকদের পাশে যেমন আগেও ছিল আগামী দিনে থাকবে বলেও দাবি করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ভারত সরকার কৃষকদের উন্নয়নে সর্বদা দায়বদ্ধ বলেও তিনি মন্তব্য করেন। কৃষকদের উদ্বেগের সমাধান করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। 

এদিন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী আরও একবার খোলা বাজারের প্রতি সমর্থন জানিয়ে বলেন, দীর্ঘ দিন ধরেই কৃষকরা নিজেদের উৎপাদিত দ্রব্য নিজেদের ইচ্ছে মত বিক্রির দাবি জানিয়ে আসছিল। এই দাবি ছিল কৃষক সংগঠনগুলির। তাঁর সরকার কৃষকদের দাবিগুলির প্রতি সমর্থন জানিয়ে তাই আইনে পরিণত করেছে। বর্তমানে যারা বিরোধী দলে বসে রয়েছে শাসকের চেয়ারে বসার সময় তারাও এই সংস্কারের উদ্যোগ নিয়েছিল। আর এখন তারা বিরোধিতা করার জন্যই আসরে নেমেছে বলেও অভিযোগ করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।