কাউন্টডাউন শুরু করে দিয়েছে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ভোট কেন্দ্রের বাসিন্দারা। কারণ সোমবার সকাল ১০টা ৩০ মিনিটে নরেন্দ্র মোদী তাঁদের জন্য একসঙ্গে ৩৭ টি প্রকল্পের উদ্বোধন করবেন। আর সেই প্রকল্পগুলি বাস্তবায়িত হতে খরচ হবে মোট ৬১৪ কোটি টাকা। ভিডিও কনফারেন্সের মাধ্যমেই প্রকল্পগুলি ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। ভার্চুয়াল অনুষ্ঠানে উপস্থিত থাকবেন উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। 

যেসব প্রকল্পগুলি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী উদ্বোধন করবেন সেগুলি হল সারনাথ লাইট অ্যান্ট সাউন্ড শে, রামনগরে লালবাহাদুর শাস্ত্রী হাসপাতালের উন্নয়ন, নিকাশী সংক্রান্ত কাজ, গো-সংরক্ষণ সক্রান্ত পরিকাঠামো তৈরি, বহুমুখি বীজ সংরক্ষণের জন্য স্টোর হাউস, কৃষি গুদাম আইপিডিএস ফেজ ২ এছাড়ও থাকছে বারানসী শহরের স্মার্ট আলোকসজ্জা ও ১০৫টি অঙ্গনওয়াড়ি কেন্দ্রে স্থাপন। বারানসীর পর্যটনকে আগেই গুরুত্ব দিয়েছন প্রধানমন্ত্রী। আর সেই কারণেই সেখানে দশামেধঘাটের উন্নয়ন সংক্রান্ত একটি প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। এছাড়াও বেনিয়াবাগের একটি পার্কের পুননির্মাণ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। গিরিজা দেবী সংস্কৃতিক সংকলের একটি সভাগৃহের পুনর্গঠনের কাজেও সূচনা করবেন তিনি। সোশ্যাল মিডিয়া বার্তা দিয়ে একথা জানিয়েছে প্রধানমন্ত্রী। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেন্দ্র বারানসীতে আরও বেশ কয়েকটি প্রকল্পের কাজ চলছে। ১৩৫টি প্রকল্পের জন্য খরচ ধার্য করা হয়েছে ৯০০০ কোটি টাকা। প্রধানমন্ত্রীর কার্যালয় ও বারানসীর জেলাশাসক জানিয়েছেন এদিনের কর্মসূচি নিয়ে প্রস্তুতি প্রায় শেষ পর্বে রয়েছে। পরপর দুবার বারানসী কেন্দ্র থেকে নির্বাচিত হয়ে সাংসদে গিয়েছেন প্রধানমন্ত্রী।