Asianet News BanglaAsianet News Bangla

Modi to visit Kedarnath কেদারনাথ মন্দিরে পুজো দেবেন নরেন্দ্র মোদী, দ্বীপাবলির আগেই তাঁর উত্তরাখণ্ড সফর

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি বলেছেন প্রধানমন্ত্রীর সফরে তাঁরা সম্মানিত বোধ করছেন। সমস্ত ব্যবস্থা করা হয়েছে। কেদারনাথের আশীর্বাদে উত্তরাখণ্ড উন্নয়নের সমস্ত স্বপ্ন সরকার পূরণ করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। 

PM Modi to visit Kedarnath on 5th November and inaugurate Shri Adi Shankaracharya Samadhi bsm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 8:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

দ্বীপাবলির ঠিক এক দিন আগে অর্থাৎ আগামী ৫ নভেম্বর উত্তরাখণ্ডে যাবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi to visit Uttrakhand)। তিনি কেদারনাথ (Kedarnath) সফর করবেন। কেদারনাথ মন্দিরে প্রার্থনা করবেন তিনি। তারপরই তিনি আদি শঙ্করাচার্যের সমাধিস্থান উদ্বোধন করবেন। উন্মোচন করবেন শঙ্কারাচার্যের একটি মূর্তিও। সবস্বতী রিটেইনিং ওয়াল আস্থাপথসহ একাধিক প্রকল্পেরও উদ্বোধন করবেন তিনি। একটি জনসভাও করবেন তিনি। প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদীর সফরের প্রস্তুতিতে এখন থেকেই সাজ সাজ রব পাহাড়ী এই রাজ্যে। 

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুস্কর সিং ধামি বলেছেন প্রধানমন্ত্রীর সফরে তাঁরা সম্মানিত বোধ করছেন। সমস্ত ব্যবস্থা করা হয়েছে। কেদারনাথের আশীর্বাদে উত্তরাখণ্ড উন্নয়নের সমস্ত স্বপ্ন সরকার পূরণ করবে বলেও আশা প্রকাশ করেছেন তিনি। আগামী বছর এই রাজ্যের বিধানসভা নির্বাচন। আর আগে প্রধাননন্ত্রীর এই সফরকে যেথেষ্ট গুরুত্ব দিচ্ছে বিজেপি। কারণ একাধিরবার প্রকাশ্যে এসেছে বিজেপি দলীয় কোন্দল। 

Mamata Banerjee: উত্তপ্ত রাজনৈতিক আবহেই গোয়ায় পা দিলেন মমতা, তিন দিনে রয়েছে ঠাসা কর্মসূচি

NCW: মহিলাদের জামার হাতার কাটা, 'অত্যান্ত লজ্জাজনক' বলে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন

JJ Amendment Bill: ক্ষমতা বাড়ছে জেলা শাসকদের, চাইলে আপনিও দিতে পারেন আপনার মূল্যবান পরামর্শ

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এই সফরে উত্তরাখণ্ডের উন্নয়নের জন্য সবমিলিয়ে মোট ৪০০ কোটি টাকার প্রকল্পের উদ্বোধন করবেন। তিনি সবস্বতী, মন্দাকিনীরিটেইনিং ওয়াল আস্থাপথের উদ্বোধন করবেন। তীর্থ পুরোহিত হাউস ও মন্দাকিনী নদীর ওপর গরুড় চটি সেতুরও উদ্বোধন করবেন। একটি সঙ্গম ঘাট, প্রাথমিক চিকিৎসা কেন্দ্র, পর্যটন সুবিধে কেন্দ্র, অ্যাডমিন অফিস, হাসপাতাল, দুটি গেস্ট হাউস পুলিশ স্টেশন, কমান্ড অ্যান্ড কন্ট্রোল সেন্টার, মন্দাকিনী আস্থাপথ সারিসব একাধিক প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করবেন। 


প্রধানমন্ত্রীর এই সফর ঘিরে রীতিমত উচ্ছ্বসিত বিজেপি। প্রধানমন্ত্রী যখন কেদারনাথ মন্দিরে দলীয় সমর্থকরা ১১টি জ্যোতির্লিঙ্গসহ রাজ্যে ও শিব মন্দিরে জলাভিষেক করবেন। বিজেপি সম্পাদক কুলদীপ কুমার এই উপলক্ষ্যে দেশ ও রাজ্যের বিজেপি নেতারাও প্রধানমন্ত্রীর সঙ্গে পুজো করবেন। পাহাড়ি এই রাজ্যে সম্প্রতি প্রবল বৃষ্টির কারণে ৭৭ জনের মৃত্যু হয়েছে। প্রধানমন্ত্রী এই সফরকে তাই বিজেপি ও রাজ্যের হয়ে কী বার্তা দেন তারই অপেক্ষায় রয়েছে সাধারণ মানুষ। এক আগে গত ৭ অক্টোবর প্রধানমন্ত্রী উত্তরাখণ্ডের ঋষিকেশ পরিদর্শন করেছিলেন। সেই সময় তিনি ২৭টি রাজ্য ও আটটি কেন্দ্র শাসিত অঞ্চল জুড়ে ৩৫টি প্রেসার সুইং শোষণকারী অক্সিজেন প্ল্যান্টের উদ্বোধন করেন। 

PM Modi to visit Kedarnath on 5th November and inaugurate Shri Adi Shankaracharya Samadhi bsm

PM Modi to visit Kedarnath on 5th November and inaugurate Shri Adi Shankaracharya Samadhi bsm

Follow Us:
Download App:
  • android
  • ios