Asianet News BanglaAsianet News Bangla

Mamata Banerjee: উত্তপ্ত রাজনৈতিক আবহেই গোয়ায় পা দিলেন মমতা, তিন দিনে রয়েছে ঠাসা কর্মসূচি

আগামী তিন দিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের একাধিক কর্মসূচি রয়েছে সেই রাজ্যে। তিন দিনে একাধিক জনসভা করবেন তিনি। 

Chief Minister Mamata Banerjee reaches in Goa on a three-day visit bsm
Author
Kolkata, First Published Oct 28, 2021, 7:28 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিন দিনের ঠাসা কর্মসূচি নিয়ে গোয়া (Goa) পৌঁছালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। পাহাড় সফর শেষ করেই তিনি চলে যান গোয়ায়। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গোয়ার পানাজি ডাবেলিম বিমান বন্দরে নামেন। সেখান থেকে সড়কপথেই চলে যান হোটেলে। তবে এদিন অবশ্য তাঁর কোনও কর্মসূচি নেই। দলীয় সূত্রে খবর এদিন তিনি হোটেলবন্দি থাকবেন। শুক্রবার সকাল থেকেই গোয়ার নির্বাচনী প্রচারের কাজে নামবেন। 

আগামী তিন দিন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়ের একাধিক কর্মসূচি রয়েছে সেই রাজ্যে। তিন দিনে একাধিক জনসভা করবেন তিনি। দলীয় সূত্রের খবর শুক্রবার সকালে গোয়ার তৃণমূল কংগ্রেস নেতাদের সঙ্গে বৈঠক করবেন তিনি। গোয়াতে বেশ কয়েকজন বিশিষ্ট ব্যক্তি রয়েছেন যাঁরা ভোটের আগেই তৃণমূল কংগ্রেসে যোগ দিতে চান। তলিকায় রয়েছেন নাফিসা আলি, লাকি আলির মত বিশিষ্টরা। জল্পনা রয়েছে বলিউডের প্রাক্তন অভিনেত্রী বর্ষ উসগাঁওকর ও ডান্স ডিরেক্টর রোমো ফার্নান্ডেসের নাম নিয়েও। তবে এই বিষয়ে এখনও তৃণমূলের কোনও নেতৃত্বই মুখ খুলতে নারাজ। আগামিকাল বিষয় নিয়েও কথা বললতে পারেন মমতা বন্দ্যোপাধ্যায়।  একটি সূত্র বলছেন কালই তিনি যাবেন গোয়ার মাছ বাজারে। সেখানের মৎসব্যবসায়ীদের সঙ্গেও কথা বলবেন তিনি। শুক্রবার তৃণমূলের তরফ থেকে একটি চাচক্র ও মধ্যাহ্নভোজনের আয়োজন করা হয়েছে। তাতে কারা কারা থাকবে তা নিয়েও শুরু হয়েছে জল্পনা। 

Chief Minister Mamata Banerjee reaches in Goa on a three-day visit bsm

NCW: মহিলাদের জামার হাতার কাটা, 'অত্যান্ত লজ্জাজনক' বলে চিঠি দিল জাতীয় মহিলা কমিশন

Prashant Kishore: 'সমস্যাটা রাহুল গান্ধীর সঙ্গে', আবারও বিস্ফোরক প্রশান্ত কিশোরের মুখে বিজেপির স্তুতি

JJ Amendment Bill: ক্ষমতা বাড়ছে জেলা শাসকদের, চাইলে আপনিও দিতে পারেন আপনার মূল্যবান পরামর্শ

তবে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফর ঘিরে রাজনৈতিক তরজা অব্যাহত রয়েছে। গোয়ার এক বাসিন্দার কথায় বিজেপি 'জয় শ্রীরাম' লেখা পোস্টার লাগিয়ে তৃণমূল নেত্রীকে স্বাগত জানিয়েছেন। কারণ গোয়া রাজ্য জুড়ে প্রচুর পোস্টার লাগিয়েছে বিজেপি। যদিও বিজেপির পক্ষ থেকে দাবি করা হয়েছে, এটা তাদের দলীয় কর্মসূচির অঙ্গ। মমতা বন্দ্যোপাধ্যায়ের এই গোয়া সফরকে তাঁরা গুরুত্ব দিতে নারাজ বলেও দলের পক্ষ থেকে জানান হয়েছে। গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত বলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের সফরে তেমন কোনও প্রভাব পড়বে না গোয়া বিধানসভা নির্বাচনে। 

বিধানসভা নির্বাচন উপলক্ষ্যেই তৃণমূল কংগ্রেসের গোয়ায় শক্তি বাড়াচ্ছে। গত নির্বাচনেও তারা প্রতিদ্বন্দ্বীতা করেছিল। কিন্তু একটিও আসন পায়নি। তবে এবার নির্বাচনে অনেক আগে থেকেই গোয়াতে মনোনিবেশ করেছে তৃণমূল কংগ্রেস। তৃণমূলের শীর্ষ নেতৃত্ব একাধিকবার গোয়া সফর করেছেন। এবার গেলেন মুখ্যমন্ত্রী। তবে তার সফরের আগে থেকেই গোয়ার রাজনৈতিক উত্তাপ বাড়ছিল। রবিবারই গোয়ায় মমতার ছবি লাগানো  তৃণমূলের হোডিং পোস্টার ভেঙে দেওয়ার অভিযোগ উঠেছে বিজেপির বিরুদ্ধে।যদিও বিজেপি এই অভিযোগ মানতে নারাজ।  গোটা বিষয়টিতে গেরুয়া শিবির তৃণমূলের দ্বন্দ্ব বলেও দাবি করেছে। মমতা বন্দ্যোপাধ্যায়ের একটি কার্টুন নিয়েও তৈরি হয়েছে বিতর্ক। অন্যদিকে এই রাজ্যেও বিজেপি মুখ্যমন্ত্রীর গোয়া সফর নিয়ে কটাক্ষ করতে ছাড়েনি। 

 

Chief Minister Mamata Banerjee reaches in Goa on a three-day visit bsm

Chief Minister Mamata Banerjee reaches in Goa on a three-day visit bsm

Follow Us:
Download App:
  • android
  • ios