Asianet News Bangla

মন কি বাত অনুষ্ঠানে দেশের 'মনের কথা' শুনবেন, জেনেনিন 'করোনা লড়াইয়ে' পরামর্শ পাঠানোর ঠিকানা

আগামী মন কি বাত ২৮ তারিকে
আর ২ সপ্তাহ আগেই প্রধানমন্ত্রী পরামর্শ চাইলেন 
দেশবাসীকে বক্তব্য জানাতে বললেন

PM MODI WILL urged  PEOPLE to send IDEA for UP COMING MANN KI BAAT
Author
Kolkata, First Published Jun 14, 2020, 3:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রথম বার ক্ষমতা দখলের পর থেকেই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী অল ইন্ডিয়া রেডিওয়ে মন কি বাত অনুষ্ঠান শুরু করেছিলেন। যেখানে প্রধান্য পেত দেশবাসীর কথা। দেশের জন্য প্রধানমন্ত্রী আগামী দিনে কী পদক্ষেপ নিতে চলেছেন তা নিয়েই আলোচনা করতেন মোদী। পাশাপাশি তুলে আনতেন সমসাময়িক সমস্যাগুলিও। করোনাভাইরাসের এই সংকটকালীন সময়ই তার অন্যথা হয়নি। বেশ কয়েক মন কি বাত অনুষ্ঠানে গুরুত্ব পেয়েছে করোনাভাইরাসের বিরুদ্ধে দেশবাসী লড়াই। আর সেখানেই উঠে এসেছিল চিকিৎসক স্বাস্থ্য কর্মী বা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তিদের প্রসঙ্গ। লকডাউন শিথিল হওয়ার পর শেষ মন কি বাত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী সাধারণ নাগরিকদের কাছে মাস্ক পরে বার হওয়ার আর্জি জানিয়েছিলেন। পাশাপাশি যে সব করোনা আক্রান্ত রোগী সুস্থ হয়ে গিয়েছিলেন তাদের অভিজ্ঞতার কথাও শুনেছিলেম তিনি। 

আগামী মত কি বাত অনুষ্ঠান হতে চলছে সম্পূর্ণ ভিন্ন রূপে। কারণ রবিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়েছেন পরবর্তী মন কি বাত অনুষ্ঠান হবে আগামী ২৮ জুন। এখনও ২ সপ্তাহর সময় রয়েছে হাতে। এই সময়ের মধ্যে করোনা মহামারীর বিরুদ্ধে লড়াই করার জন্য দেশবাসীর কাছে পরামর্শ চেয়েছেন তিনি। সর্বাধিক সংখ্যক ফোন কল ও তথ্যগুলি নিয়েই আলোচনা হবে বলেও জানিয়েছেন। করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই করার জন্য কে কী চিন্ত করছেন তাও জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। 

  দেশবাসীর মনের কথা জানান জন্য একটি  ফোন নম্বরও দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি পরামর্শ বা উপদেশ পাঠাতে নমো অ্যাপের কথাও বলেছেন তিনি। 

রবিবার সোশ্যাল মিডিয়া পরপর দুটি বার্তা দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেখানে তিনি বলেছেন করোনাভাইরাসের সংক্রমণের বিরুদ্ধে লড়াই করার জন্য দেশবাসীর যা বক্তব্য তা রেকর্ড করে বা লিখিতভাবে পাঠাতে। তিনি আরও বলেছেন মন কি বাত এমন একটি প্ল্যাটফর্ম যেখানে ১৩০ কোটি দেশবাসীর শক্তি প্রদর্শিত হয়। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios