শনিবার তিন শহরে ভ্যাকসিন পর্যবেক্ষণে মোদী। কোভিড-১৯ এর ভ্যাকসিনের জন্য কোল্ড স্টোরেজ পরিষেবার দিতে  রাজ্য সরকারগুলিকে ইতিমধ্য়েই পরামর্শ দিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এবার ভ্যাকসিন উৎপাদন ও উন্নয়ন প্রক্রিয়া নিয়ে পর্যালোচনা করার জন্য, শনিবার ব্যক্তিগতভাবে তিন শহরে যাবেন মোদী।

 

আরও পড়ুন, বাংলা থেকে পাঠ নিতে অনুরোধ মোদীকে, 'আয়ুষ্মান ভারত-স্বাস্থ্য সাথী'র তুলনা অভিষেকের

 

 


শনিবার ৩ শহরে ভ্যাকসিন পরিদর্শনে মোদী


প্রধানমন্ত্রী মোদী পুনের সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়া (এসআইআই) যাবেন। যা বিশ্বব্যাপী ফার্মা জায়ান্ট অ্যাস্ট্রাজেনিকা এবং অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের কোভিড -১৯ ভ্যাকসিনের অংশীদারিত্ব করেছে। সংস্থাটিকে ভারত ও অন্যান্য উন্নয়নশীল দেশের জন্য এক বিলিয়ন ডোজ উৎপাদনের চুক্তি দেওয়া হয়েছে।  অপরদিকে, তিনি আহমেদাবাদের জাইডাস বায়োটেক পার্ক এবং হায়দ্রাবাদের ভারত বায়োটেকে যাবেন।  যেখানে যথাক্রমে জাই-কোভিড-ডি এবং ভারতের  কোভিড -১৯ ভ্যাকসিন তৈরি করা হচ্ছে। হায়দ্রাবাদ পৌঁছানোর আগে প্রধানমন্ত্রী আহমেদাবাদে জাইডাস ক্যাডিলা এবং পুনের সিরাম ইনস্টিটিউট অফ ইন্ডিয়ার পরিষেবাগুলি পরিদর্শন করবেন।

আরও পড়ুন, ডিসেম্বরেই রাজ্যে আসবেন মোদী, বাংলা জয়ে জেলায় জেলায় 'পঞ্চপান্ডব'-র বৈঠক

 

 

পরিষেবা নিয়ে  বিশেষ আলোচনা

 

টুইট মারফত জানা গিয়েছে, পুনে-আহমেদাবাদ-হায়দ্রাবাদ,   শনিবার দেশের এই তিন শহরে যাবেন মোদী এবং কী কী পরিষেবা রয়েছে, আরও কীভাবে গোটা প্রক্রিয়া তরান্বিত করা  যায়, সেবিষয়ে বিজ্ঞানীদের সঙ্গে আলোচনায়ও নামবেন মোদী।