Asianet News BanglaAsianet News Bangla

Cryptocurrency: প্রধানমন্ত্রী মোদীর নেতৃত্বে ক্রিপ্টোকারেন্সি নিয়ে গুরুত্বপূর্ণ বৈঠক, পথ খুঁজতে আলোচনা

আগেই কেন্দ্রীয় সরকার আরবিআই, অর্থ মন্ত্রক ও স্বরাষ্ট্রক মন্ত্রককে ক্রিপ্টোকারেন্সির বিষয়ে বিস্তারিত তথ্য ও বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করতে বলেছিল।

pm Narendra Modi held important meetings on cryptocurrency and related issues bsm
Author
Kolkata, First Published Nov 13, 2021, 9:15 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রিপ্টোকারেন্সি ও সম্পর্কিত বিষয়গুলি (cryptocurrency and related issues) নিয়ে শনিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) রিজার্ভ ব্যাঙ্ক অব ইন্ডিয়া, আর্থমন্ত্রক, স্বাস্থ্য মন্ত্রকের গুরুত্বপূর্ণ পদাধিকারিদের সঙ্গে আলোচনা করেছেন। কেন্দ্রীয় আধিকারিকদের কাছে এটি খুব স্পষ্ট যে অত্যাধিক স্পষ্ট ও প্রতিশ্রুতিবদ্ধ বিজ্ঞাপণের মাধ্যমে দেশের তরুণ প্রজন্মকে বিভ্রান্ত করে। তাই গোটা বিষয়টি কীভাবে বন্ধ করা যায় তা নিয়ে আলোচনা করেন তিনি। কেন্দ্রীয় সরকার সূত্রের খবর ক্রিপ্টোকারেন্সি ও সম্পর্কিত সমস্যাগুলির ক্ষেত্রে গৃহীত পদক্ষেপগুলি প্রগতিশীল ও দূরবর্শী হবে বলেও ঐক্যমত হয়েছে বৈঠকে উপস্থিত সকলে। সমস্যা সমাধানা সরকার, বিশেষজ্ঞ ও স্টেকহোল্ডারদের সঙ্গে সক্রিয়ভাবে ও ঐক্যবদ্ধভাবে কাজ করবে। তেমনই জানিয়েছে সংবাদ সংস্থা এএনআই। বর্তমানে সম্যাটি কোনও নির্দিষ্ট একটি দেশের গণ্ডী পেরিয়ে গেছে। তাই মনে করা হচ্ছে এই সমস্যা সমাধানে বিশ্বব্যাপী অংশীদারিত্ব ও যৌথ কৌশলের প্রয়োজন রয়েছে। 

Manipur Terrorist Attack: মণিপুরের জঙ্গি হামলার নিন্দা মোদীর, কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় কারালেন রাহুল

আগেই কেন্দ্রীয় সরকার আরবিআই, অর্থ মন্ত্রক ও স্বরাষ্ট্রক মন্ত্রককে ক্রিপ্টোকারেন্সির বিষয়ে বিস্তারিত তথ্য ও বিশেষজ্ঞদের মতামত গ্রহণ করতে বলেছিল। এই রিপোর্ট নিয়েই এদিন আলোচনা হয়। এদিনের বৈঠকে ক্রিপ্টোকারেন্সি ও সংশ্লিষ্ট বিষয় গুলি নিয়ে বিশ্বের বাকি দেশগুলি কী কী পদক্ষেপ করতে তা নিয়ে আলোচনা হয়। এই বৈঠকে বিশ্বের সেরা অনুশীলনগুলি তুলে আনা হয়েছে।

PM Narendra Modi: ভারত-মার্কিন সম্পর্ক জোরদার করতে উদ্যোগ, কংগ্রেসের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে মোদী

এটি স্পষ্ট যে অত্যাধিক প্রতিশ্রুতিবদ্ধ ও অস্বচ্ছ বিজ্ঞাপণের মাধ্যমে তরুণদের বিভ্রান্ত করা হচ্ছে। আলোচনায় গুরুত্ব পেয়েছে, সন্ত্রাসবাদে অর্থায়য়ন ও আর্থিক তছরুপে অনিয়ন্ত্রিত ক্রিপ্টো-বাজারগুলি থেকে যাতে অর্থ যেতে না পারে তার জন্য কী কী পদক্ষেপ নেওয়া যেতে পারে। 

Manipur Terrorist Attack: মণিপুর-মায়ানমার সীমান্ত কড়া নজরদারী, ৪ কিলোমিটার ঢুকে সেনা কনভয়ে হামলা বলে অনুমান

ক্রিপ্টো কারেন্সি একটি বিকশিত প্রযুক্তি- তাই সরকার ঘনিষ্টভাবে এই বিষয়টির দিকে নজর রাখবে আর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করবে। সরকার যে পদক্ষেপ নেবে তা যাবে প্রগতিশীল ও অগ্রসর হয় তার দিকেও জোর দেওয়া হয়েছে। এই বিষয়ে যেকোনও পদক্ষেপ করার জন্য সরকার প্রয়োজনে তার অংশীদার ও বিশেষজ্ঞদের পরামর্শ নেবে। পাশাপাশি এই সমস্যা সমাধানের জন্য বিশ্বের বাকি দেশগুলির সঙ্গেও যোগাযোগ করতে হবে। 
 

pm Narendra Modi held important meetings on cryptocurrency and related issues bsm

Follow Us:
Download App:
  • android
  • ios