Asianet News BanglaAsianet News Bangla

Manipur Terrorist Attack: মণিপুরের জঙ্গি হামলার নিন্দা মোদীর, কেন্দ্রীয় সরকারকে কাঠগড়ায় দাঁড় কারালেন রাহুল

হামলার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন ৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার ও বাকি সেনা জওয়ানদের এই আত্মত্যাগ বিফলে যাবে না। 

sacrifices will never be forgotten pm modi on terrorist  attack at Manipur on Assam rifles bsm
Author
Kolkata, First Published Nov 13, 2021, 7:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

মণিপুরে জঙ্গি হামলায় (Manipur Terrorist Attack) সেনাকর্তাসহ নিহত হয়েছে সাত জন। এই ঘটনার তীব্র নিন্দা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Modi), কংগ্রেস নেতা রাহুল গান্ধীসহ (Rahul Gandhi) দেশের প্রথমসারির রাজনৈতিক ব্যক্তিত্বরা। নিহত সেনা জওয়ানদের মৃত্যু বিফলে যাবে না এই বার্তা দিয়েছেন সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে। অন্যদিকে মণিপুরে জঙ্গি হামলার জন্য রাহুল গান্ধী সরাসরি দায়ি করেছেন কেন্দ্রের বিজেপি সরকারকে। এদিন মণিপুরের মায়ানমার সীমান্তবর্তী এলাকায় জঙ্গিরা উড়িয়ে দেয় সেনা কর্তার কনভয়। 

হামলার পরই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে বলেন ৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার ও বাকি সেনা জওয়ানদের এই আত্মত্যাগ বিফলে যাবে না। তাদের এই আত্মত্যাগ কখনই ভুলে যাবে না দেশ। নিহত সেনা জওয়ানদের পরিবারের সদস্যদের প্রতিও সমবেদনা জানিয়েছেন তিনি। 

PM Narendra Modi: ভারত-মার্কিন সম্পর্ক জোরদার করতে উদ্যোগ, কংগ্রেসের প্রতিনিধি দলের সঙ্গে বৈঠকে মোদী

সোশ্যাল মিডিয়ায় হিন্দুতে টুইট করে কংগ্রেস নেতা রাহুল গান্ধী কেন্দ্রীয় সরকারকে নিশানা করেন । তিনি বলেন, মণিপুরে সেনা কনভয়ের ওপর জঙ্গিদের হামলা আবারও প্রমাণ করল মোদী সরকার দেশ ও দেশের মানুষদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। তিনি নিহত জওয়ানদের প্রতি শ্রদ্ধাও জানিয়েছেন। তিনি বলেছেন, তাঁদের এই আত্মত্যাগ কখনই দেশের মানুষ ভুলে যাবে না।

Delhi Pollution: দূষণ মোকাবিলায় কি লকডাউন, দিল্লি ও কেন্দ্র সরকারের কাছে জানতে চাইল সুপ্রিম কোর্ট

প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং সেনাকনভয়ের ওপর হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলছেন, এই কাপুরুষোচিত হামলা। এই হামলার এক সেনা কর্তার পরিবার ও পাঁচ সহসী সৈন্যকে হারিয়েছে ভারত। মণিপুরের মুখ্যমন্ত্রী বীরন সিং হামলার ঘটনার তীব্র নিন্দা করেছেন। তিনি বলেছেন, দোষীদের শাস্তি দেওয়া হবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও এই ঘটনার নিন্দা করে জানিয়েছেন পুরো দেশ ন্যায়বিচারের অপেক্ষায় প্রহর গুণছে। অন্যদিকে রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহটল এই ঘটনার নিন্দা দোষীদের শাস্তি দেওয়ার দাবি জানিয়েছেন।  

US Court: অর্থ সংকটে পড়ে স্ত্রী সন্তানদের হত্যা, ভারতীয় বংশোদ্ভূকে যাবজ্জীবন কারাদণ্ড মার্কিন আদালতের
৪৬ অসম রাইফেলসের কমান্ডিং অফিসার কর্নেল বল্লভ ত্রিপাঠি শনিবার একটি ফরোয়ার্ড ক্যাম্পে দিয়েছিলেন। সেখান থেকে ফেরার সময়ই তাঁর কনভয়কে নিশানা করে জঙ্গিরা। অতর্কিতে হামলায় চালায়। সূত্রের খবর জঙ্গরা সেনা আধিকারিকের গাড়ি ও কনভয় রক্ষা করে গুলি ছুঁড়তে থাকে। তবে সেনা কর্মীদের আক্রমণ প্রতিহত করার সময় দেওয়া হয়নি। চুরাদাঁদপুর জেলারই সদর শহর থেকে প্রায় ৫০ কিলোমিটার দূরে প্রত্যন্ত গ্রামে সেনা আধিকারিকের কনভয়কে টার্গেট করে জঙ্গিরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios