'ইয়েমেন থেকে ৫ হাজার মানুষকে ফিরিয়ে আনতে পেরেছি' -নরেন্দ্র মোদী

ইয়েমেনে খুব ভারী বোমা হামলা চলছে। সেখান থেকে ৫ হাজার মানুষকে সরিয়ে নিতে হয়েছে। এত ভালো সম্পর্ক ছিল যে আমি বোমা হামলা বন্ধ করে তাদের ফিরিয়ে আনতে পেরেছিলাম।

/ Updated: Apr 23 2024, 08:00 AM IST

Share this Video
  • FB
  • TW
  • Linkdin
  • Email

প্রধানমন্ত্রী হওয়ার পর ২০১৫ সালে আমি আরব আমিরশাহিতে গিয়েছিলাম। জানলে অবাক হবেন যে, যে দেশে আমার দেশের ২৫-৩০ লাখ মানুষ বাস করেন, কিন্তু আমার দেশের প্রধানমন্ত্রী ৩০ বছর ধরে সেখানে যাননি। এমন পরিস্থিতিতে সেখানে বসবাসরত আমার ভারতীয় ভাই-বোনেরা কী সম্মান পাবেন? তাই আমার হৃদয়ে একটা ব্যথা ছিল যে আমার কেরালার ভাইয়েরা এত বড় সংখ্যায় কোথায় কাজ করছে, আমি তাদের খোঁজখবর নিতে যাব।

আমি গত ১০ বছরে ১৩ বার মধ্যপ্রাচ্যে গিয়েছি। কোভিডের সময় যখন মানুষ সেখান থেকে পালিয়ে আসছিলেন, তখন এই সমস্ত দেশের লোকেরা আমাকে মেসেজ করেছিলেন যে মোদীজি, ওরা আমাদের ভাই। চিন্তা করবেন না, আমরা COVID-19 এর সময় তাদের যত্ন নেব। তাই আমার দেশের নাগরিকদের সম্পর্কের সুবিধা পাওয়া উচিত এবং আমি তা দিচ্ছি।

এখন দেখুন, ইয়েমেনে খুব ভারী বোমা হামলা চলছে। সেখান থেকে ৫ হাজার মানুষকে সরিয়ে নিতে হয়েছে। এত ভালো সম্পর্ক ছিল যে আমি বোমা হামলা বন্ধ করে তাদের ফিরিয়ে আনতে পেরেছিলাম। ২০২৩ সালে, যখন দুটি সেনাবাহিনী সুদানে অভ্যন্তরীণভাবে লড়াই করছিল, আমরা ভারতীয় নাগরিকদের সরিয়ে নিয়েছিলাম।