কেন্দ্রীয় প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং রবিবার একটি অনুষ্ঠানে যোগদান করতে এসে বলেন, ভারতের উপকূলীর অঞ্চল ধরে সন্ত্রাসবাদের আশঙ্কা থেকেই যাচ্ছে। এদিন নাম না করলেও তাঁর নিশানা যে পাকিস্তানের দিকেই ছিল, তা আর বলার অপেক্ষা রাখে না। এদিন রাজনাথ সিং আরও বলেন, একটি প্রতিবেশি দেশ কেবল ভারতকে অস্থিতিশীল করে তোলার লক্ষ্যে এগিয়ে চলেছে। 

তবে তিনি আরও বলেন যে, প্রত্যেকটি দেশেরই নিজেদের জন্য পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা থাকা উচিত। কিন্তু তাও কোনও সন্ত্রাস হুমকির সম্ভাবনা একেবারেই উড়িয়ে দেওয়া সম্ভব নয়। এরপরই পাকিস্তানের দিকে নিশানা করে রাজনাথ বলেন, প্রতিবেশি দেশের প্রশ্ন আসলে একটা কথা বলতেই হয়, সকলে খুব ভাল করেই জানেন ভারতের স্থিতিশীলতা ক্ষুণ্ণ করা এবং দেশকে ধ্বংস করার জন্য পৈশাচিক পদক্ষেপ তারা গ্রহণ করছে। তবে তিনি এই বিষয়েও আশ্বস্ত করেছেন যে, ভারতের পশ্চিম উপকূলে নৌবাহিনীর কড়া পাহাড়ায় রয়েছে।

 

তবে মুম্বই হামলার মতো কোনও ঘটনা আর ঘটবে না বলেই আশ্বস্ত করেছেন তিনি। তিনি বলেন, 'আমরা কখনওই ভুলে যেতে পারি না যে ২৬-১১-২০০৮ সালে ঠিক কী হয়েছিল, একবার কোনও ভুল হয়ে থাকলে সেই ভুল আর দ্বিতীয়বারের জন্য কখনওই হতে পারে না। ভারতীয় নৌসেনা এবং উপকূল রক্ষীরা সর্বদাই সতর্ক রয়েছেন।'

 এর আগে গুজরাত ঊপকূল দিয়ে পাকিস্তানি জঙ্গির ভারতে প্রবেশ করার খবর এসেছিল গোয়েন্দাদের হাতে। প্রসঙ্গত, এরই মধ্যে এদিন আইএনএস বিক্রমাদিত্য-এ সফরর করেছেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। ভারতীয় নৌসেনার এই যুদ্ধজাহাজটি এই মুহূর্তে গোয়ার ঊপকূলে রয়েছে। এই যুদ্ধ জাহাজেই সকালবেলা যোগাসন করেন তিনি। তারপরেই সাংবাদিকদের মুখোমুখি হয়ে নাম না করে পাকিস্তানের বিরুদ্ধে তোপ দাগেন তিনি।