Asianet News BanglaAsianet News Bangla

Mamata Goa Visit: 'নির্বাচন পর্যটন নয়', মমতার গোয়া সফরের ২দিন আগে কটাক্ষ কংগ্রেসের

মঙ্গলবার কংগ্রেসে পক্ষ থেকে বলা হয়েছে,'প্রত্যেক রাজনৈতিক দলেরই নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার রয়েছে। গত বিধানসভা নির্বাচনেও তৃণমূল গোয়াতে লড়াই করেছিল।

power of BJP is not increasing, congress asks tmc before mamata Banerjee's goa visit bsm
Author
Kolkata, First Published Oct 26, 2021, 8:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

২৮ অক্টোবর অর্থাৎ বৃহস্পতিবার গোয়া যাবেন (Goa Vist) মুখ্যনন্ত্রী তথা তৃণমূল কংগ্রেস সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Bnerjee)। তার আগেই কংগ্রেস (Congress) নেতা রণদীপ সূর্যেওয়ালা সরাসরি নিশানা করলেন তৃণমূল কংগ্রেসকে (TMC)।  তাঁর কথায় 'তৃণমূল কংগ্রেস বিজেপির (BJP) শক্তি বাড়াতে সাহায্য করছে না তো?' তৃণমূলের এবার আত্মোসমালোচনার প্রয়োজন রয়েছে। পাসাপাশি তিনি তৃণমূল কংগ্রেসকে মনে করিয়ে দিয়েছেন 'নির্বাচন পর্যটন' নয়। মঙ্গলবার কংগ্রেসের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবেই নিশানা করা হয়েছে তৃণমূল কংগ্রেসকে। 

power of BJP is not increasing, congress asks tmc before mamata Banerjee's goa visit bsm

যদিও এর আগেই গোয়াতে মনোনিবেশ করার জন্য প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী তৃণমূল নেত্রীর তীব্র সমালোচনা করেছিলেন। মমতা বন্দ্যোপাধ্যায়কে নরেন্দ্র মোদীর দালাল বলতেও পিছপা হননি তিনি। কিন্তু মমতার গোয়া সফরের দুদিন আগে কংগ্রেসের পক্ষ থেকে সরাসরি তৃণমূলকে প্রশ্নবানে বিদ্ধ করা হল। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে কংগ্রেসের এই পদক্ষেপ ধীরে ধীরে কংগ্রেস-তৃণমূল জোটের পথে বাধা হয়ে দাঁড়াবে। কারণ মুখে মমতা বিজেপি বিরোধী জোটের কথা বললেও রাজনৈতিকভাবে বিজেপির পাশাপাশি কংগ্রেসকেও নিশানা করছেন। এবার তারই পাল্টা হিসেবে পথে নামল কংগ্রেস। 

লাদাখ ছেড়ে এবার কি লাল ফৌজের নজর তাওয়াং-এ, বেড়েছে চিনা সেনা কর্তাদের বুটের আওয়াজ

Submarine Information Leak: শত্রুপক্ষের কাছে তথ্য পাচারের অভিযোগ, গ্রেফতার তিন Navy Officers

মঙ্গলবার কংগ্রেসে পক্ষ থেকে বলা হয়েছে,'প্রত্যেক রাজনৈতিক দলেরই নির্বাচনে অংশগ্রহণ করার অধিকার রয়েছে। গত বিধানসভা নির্বাচনেও তৃণমূল গোয়াতে লড়াই করেছিল। কিন্ত তারপর তারা সেখানে কী কী কাজ করছে?' এই প্রশ্ন তুলেই কংগ্রেসের পক্ষ থেকে মমতা বন্দ্যোপাধ্য়ায়ের উদ্দেশ্যে বলা হয়েছে নির্বাচন পর্যটন নয়। কংগ্রেসের পক্ষ থেকে বলা হয়েছে,'আপনি একটি নির্বাচনে লড়াই করেন তারপর আপনি সেখান থেকে চলে যান। পাঁচ বছর পর আবার ভোটের সময় উপস্থিত হন। আপনি দু-তিন মাসের জন্য গোয়ায় যান তারপর আবার ফিরে যান।' তৃণমূল কংগ্রেসের উদ্দেশ্যে রণদীর সুর্যেওয়ালা প্রশ্ন করেন, 'আপনি কার জন্য লড়াই করছেন, কিসের জন্য লড়াই করছেন?'

Afghanistan Crisis: 'শ্রমের বদলে গম', তীব্র খাদ্য সংকট থেকে বাঁচতে এই পথে তালিবানরা

কংগ্রেস যে গোয়া, গোয়ার বাসিন্দাদের জন্য লড়াই করছে তাও স্পষ্ট করে দিয়েছে এদিন। সুরজেওয়ালার প্রশ্ন অন্য রাজনৈতিক দলগুলি যারা গোয়া নির্বাচনে লড়াই করছে তারা কিসের জন্য লড়াই করছে। এরপরই তিনি বলেন, 'অন্য রাজনৈতিক দলগুলিকে আত্মবিশ্লেষণ করতে হবে তারা পরোক্ষে বিজেপিকে শক্তিশালী করছে নাতো'-- তারপরই তিনি বলেন এই সিদ্ধান্ত রাজনৈতিক দলগুলিতে দ্রুত নিতে হবে। তিনি বলেন বিরোধী রাজনৈতিক দলগুলি চাপের মুখে ভেঙে পড়লেও কংগ্রেস একমাত্র দল যে গত ৭ বছর ধরে বিজেপির বিরুদ্ধে লড়াই করছে। তিনি আরও বলেন কংগ্রেস ছোট বিজেপি বিরোধী দলগুলির প্রতি সহানুভূতিশীল। যারা বিজেপি বিরোধিতা করতে কংগ্রেস সর্বদাই তাদের পাশে দাঁড়াবে। অন্যদিকে গোয়া বিধানসভা ভোট প্রচারে আগামী ৩০ অক্টোবর সেখানে যাবেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। 

power of BJP is not increasing, congress asks tmc before mamata Banerjee's goa visit bsm

power of BJP is not increasing, congress asks tmc before mamata Banerjee's goa visit bsm

Follow Us:
Download App:
  • android
  • ios