Asianet News Bangla

বাবার জন্য উদ্বেগ প্রকাশ করে সোশ্যাল মিডিয়ায় বার্তা মেয়ের, প্রণব কন্যার স্মৃতি উজ্বল গতবছর

এখনও সংকটে রয়েছেন প্রাক্তন রাষ্ট্রপতি প্রণব মুখোপাধ্যায়
বাবার জন্য উদ্বেগ নিয়ে সোশ্যাল মিডিয়া বার্তা শর্মিষ্ঠা মুখোপাধ্যায়ের
স্মৃতিতে উজ্বল ভারত রত্ন সন্মানের দিনটি 
বাবার আরোগ্য কামনা করছেন তিনি 

pranab mukherjee s daughter sharmistha remembers bharat ratna honour last year bsm
Author
Kolkata, First Published Aug 12, 2020, 12:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রীতিমত সংকটে রয়েছে প্রাক্তন রাষ্ট্রপতি ও প্রখ্যাত রাজনীতিবিদ প্রণব মুখোপাধ্যায়। চিকিৎসায় সাড়া দিচ্ছেন না বলেই হাসপাতাল সূত্রে জানান হয়েছে। এই অবস্থায় বাবাকে প্রতিনিয়ত স্মরণ করছেন তাঁর মেয়ে শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। যা কিছুটা হলেও ফুটে উঠেছে তাঁর সোশ্যাল মিডিয়ায় বার্তায়।

গতবছরই প্রণব মুখোপাধ্যায়কে ভূষিত করা হয়েছিল ভারত রত্ন সম্মানে। বুধবার সকালেই সেই কথায়ই স্মরণ করে সোশ্যাল মিডিয়া বার্তা দিয়েছেন দিল্লির কংগ্রেস নেত্রী শর্মিষ্ঠা মুখোপাধ্যায়। তিনি লিখেছেন, তাঁর জীবনে সুখকর দিনের মধ্যে একটি ছিল গতবছর ৮ অগাস্ট। ওই দিনই তাঁর বাবা ভারত রত্ন সন্মান গ্রহণ করেছিলেন। ঠিক একবছর পরই তিনি অসুস্থতার কারণে  চরম সংকটে রয়েছেন। ভগবান তাঁর জন্য সঠিক পথ নির্বাচন করবেন। পাশাপাশি তিনি বলেছেন ভগবান যেন তাঁরে আনন্দের সঙ্গে দুঃখ সহ্য করার মত ক্ষমতা দেন সেই প্রার্থনা তিনি করছেন। 

দিল্লির আর্মি হাসপাতালে চিকিৎসাধীন প্রণব মুখোপাধ্যায়। মস্তিষ্কের অপারেশন হওয়ার পরই জানা যায় তিনি করোনাভাইরাসে আক্রান্ত। ক্রমেই তাঁর শীরিক অবস্থার অবনতি হচ্ছে। বর্তমানে তাঁকে লাইফ সার্পোট দিয়ে ভেন্টিলেটরে রাখা হয়েছে।  প্রণব মুখোপাধ্যায়জের জন্য শুধুই যে তাঁর সন্তানরা উদ্বেগে রয়েছেন তা নয়, প্রাক্তন রাষ্ট্রপতির আরোগ্য কামনা করছে বাংলার বাসিন্দারাও। তিনি প্রথম বাংলী যিনি রাইসিনা হিলসের দায়িত্ব গ্রহণ করেছেন।  একটা সময় বাঙালী এই রাজনৈতিক ব্যক্তিত্ব রীতিমত দাপটের সঙ্গে নিয়ন্ত্রণ করেছিলেন রাজধানীর রাজনীতি। 

Follow Us:
Download App:
  • android
  • ios