নবনর্বাচিত মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ট্যুইট করে আমেরিকার ৪৬তম প্রেসিডেন্টকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। পাশাপাশি, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও অভিনন্দন জানালেন নরেন্দ্র মোদি। নব নির্বাচিত মার্কিন প্রেসিডেন্টকে একসঙ্গে কাজ করে এগিয়ে চলার বার্তা দিলেন প্রধানমন্ত্রী।

ট্যুইটে প্রধানমন্ত্রী লেখেন, ''দর্শনীয় বিজয় লাভ করার জন্য মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন আপনাকে অভিনন্দন। ভারত-আমেরিকা সম্পর্ক মজবুত করতে আপনার অবদান ও সমালোচনা বিশেষ গুরুত্ব পেয়েছে। আমরা একে অপরের সঙ্গে নীবীড়ভাবে কাজ করে এগিয়ে যাব। পাশাপাশি, ভারত-আমেরিকার সম্পর্ক আরও একবার নতুন করে মজবুত হল''। জো বাইডেনের সঙ্গে প্রধানমন্ত্রী মোদি পুরনো ছবি শেয়ার করে ট্যুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

 

 

পাশপাশি, ভারতী বংশোদ্ভূত নব নির্বাচিত মার্কিন ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসকেও অভিনন্দন জানান প্রধানমন্ত্রী। ট্যুইট করে প্রধানমন্ত্রী লেখেন, ''কমলা হ্য়ারিস আপনাকে হৃদয় থেকে অভিনন্দন। আপনার এই সাফল্য শুধু আমেরিকা নয়, ভারতীয়দের কাছেও সাফল্যের বিষয়। আমি বিশ্বাস করি যে আপনার সমর্থন ও নেতৃত্বে ভারত-আমেরিকার চলমান সম্পর্ক আরও মজবুত ও শক্তিশালী হবে''।

 

 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির পাশাপাশি, মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানান কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী, কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধীও।  প্রেসিডেন্ট জো বাইডেন ও ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের নেতৃত্বে বিশ্ব জুড়ে শান্তি স্থাপনের বার্তা দেন সোনিয়া গান্ধী। ভারত ছাড়াও অন্যান্য দেশের রাষ্ট্রপ্রধানরাও নব নির্বাচিত ৪৬তম মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনকে অভিনন্দন জানান।