বিজেপির লৌহ মানবের আজকে ৯২ তম জন্মদিন। লালকৃষ্ণ আদবানীর জন্মদিনে আশীর্বাদ নিতে তাঁর বাসভবনে উপস্থিত হয়েছেন  প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি রয়েছেন ভারতের উপ-রাষ্ট্রপতি ভেঙ্কাইয়া নাইডু, বিজেপি প্রেসিডেন্ট তথা স্বরাষ্ট্রমন্ত্রী  আমিত শাহ সহ প্রমুখরা।  লৌহ মানবকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানাচ্ছেন দেশের সাধারণ নাগরিকরাও। 

 

লালকৃষ্ণ আডবানীর জন্মদিন উপলক্ষে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছেন, লালকৃষ্ণ আদবানী একধারে যেমন রাজনীতিবিদ অন্য দিকে তেমনি গবেষক। শ্রদ্ধেয় এই নেতার  দেশের জন্য, দেশের নাগরিকদের জন্য যা করেছেন, মানুষ কোনওদিন ভুলবে না। জন্মদিনে আমি তাঁর দীর্ঘায়ু ও সুস্থ জীবন কামনা করি।'

টুইটে প্রধানমন্ত্রী জানিয়েছেন, লালকৃষ্ণ আডবানী কয়েক দশক ধরে বিজেপির মেরুদণ্ড হয়েছিলেন। বিজেপি ক্রমাগত শক্তি জুগিয়ে এসেছেন। বিপদের দিনে তাঁর আশ্বাসবানীতে বিজেপি আবার নতুন করে লড়াই করার সাহস পেয়েছে।  যখনই দেশের গণতন্ত্র নড়ে উঠেছে, তিনি সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন। তাঁর মন্ত্রীত্বে দেশের উন্নতির কথা মানুষ কখনও ভুলতে পারবে না বলেও মনে করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জন্মদিনে লালকৃষ্ণ আডবানীকে শুভেচ্ছা জানানোর পাশাপাশি তিনি বলেন,  ঐক্যের রাজনীতিতে তিনি এতদিন পথের দিশা হয়ে ছিলেন।