বিশ্বজুড়ে চলছে করোনাভাইরাস মহামারি। বিভিন্ন দেশের মধ্যে সীমান্তগুলি আপাতত বন্ধ। এরমধ্যে ৩ অগাস্ট রাখি উৎসব কতটা পালন করা যাবে তাই নিয়ে সংশয় রয়েছে। তার উপর ভারত-পাকিস্তান সম্পর্ক এখন মোটেই ভালো নয়। কিন্তু, এইসব কিছুই আটকাতে পারল না প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও তাঁর পাকিস্তানি বোন কামার মহসিন শেখের ভালবাসাকে। প্রতিবছরের মতো এই বছরও মোদীর জন্য আসছে রাখি।

দুই দশকেরও বেশি সময় হয়ে গেল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর হাতে রাখি বেঁধে দেন কামার মহসিন শেখ। পাকিস্তান থেকে ভারতে এসে এক ভারতীয়কে বিয়ে করেছিলেন তিনি। স্বামীর সঙ্গে দিল্লি সফর করার সময়ে তাঁর সঙ্গে প্রথম আলাপ হয়েছিল প্রধানমন্ত্রী মোদীর। তবে তখন মোদী নেহাতই এক আরএসএস কর্মী। এরপর স্বামী-সংসার নিয়ে গুজরাতের আহমেদাবাদেরই স্থায়ী বাসিন্দা হয়ে যান কামার মহসিন শেখ।

সংবাদ সংস্থা এএনআই-কে কামার জানিয়েছেন, করোনাভাইরাস মহামারির এই সময়ে তিনি তাঁর ভাই-এর জন্য বিশেষ প্রার্থনা করবেন। তিনি আরও বলেন প্রধানমন্ত্রী মোদী সময় পেলে তাঁকে ঠিক ডেকে নিতেন। কিন্তু এখন তিনি খুবই ব্যস্ত। তাই তাঁকে কুরিয়ারে করেই রাখি পাঠিয়েছেন।

সঙ্গে পাঠিয়েছেন একটি চিঠি। রাখির দিন তিনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দীর্ঘায়ু কামনা করবেন। আর ওইদিন ভিডিও কলের মাধ্যমে নরেন্দ্র মোদীর সঙ্গে কথা হবে বলেও আশা করছেন তিনি। তবে, এইবার তাঁর মোদীকে রাখি পরানোর ২৫ বছর পূর্ণ হবে। কিন্তু মহামারির কারণে মোদীর কাছে তাঁর যাওয়া হচ্ছে না। তাই মনে মনে একটু দুঃখ তো রয়েইছে।