বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সকাল ১১:০০ টায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে বেঙ্গালুরু টেক সামিটের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ২১ নভেম্বর পর্যন্ত চলবে এই সম্মেলন।

কর্ণাটক ইনোভেশন অ্যান্ড টেকনোলজি সোসাইটি (কেআইটিএস), কর্ণাটক সরকারের তথ্য প্রযুক্তি, বায়োটেকনোলজি এবং স্টার্টআপ সংক্রান্ত ভিশন গ্রুপ, ভারতের সফটওয়্যার টেকনোলজি পার্ক (এসটিপিআই) এবং এমএম অ্যাকটিভ সাই-টেক কমিউনিকেশনস যৌথভাবে এই শীর্ষ সম্মেলনের আয়োজন করেছে।

এই বছরের বেঙ্গালুরু চেক সামিটের থিমটি হল 'নেক্সট ইজ নাও'। কোভিড মহামারী-পরবর্তী বিশ্বে উদ্ভূত মূল সমস্যাগুলি নিয়ে আলোচনা হবে এই সম্মেলনে। 'তথ্য প্রযুক্তি ও ইলেকট্রনিক্স' এবং 'বায়োটেকনোলজি'র ক্ষেত্রে প্রযুক্তি এবং উদ্ভাবন নিয়েও আলোচনা হবে।

আরও পড়ুন - কেন মনমোহনকেই প্রধানমন্ত্রী করেছিলেন সনিয়া, ফের ঝড় তুলল ওবামা-র স্মৃতিকথা

আরও পড়ুন - লাদাখ মানচিত্র বিতর্ক, ভারতের কাছে লিখিতভাবে ক্ষমা চাইতে বাধ্য হল টুইটার

আরও পড়ুন - কতজন নার্গিস সুনীল দত্তকে বিয়ে করেছেন, আর কত সীতা হবে রুবিয়া - বিস্ফোরক বিজেপি নেতা

বেঙ্গালুরু টেক সামিট-এ অংশ নেবেন অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী স্কট মরিসন, সুইস কনফেডারেশনের ভাইস প্রেসিডেন্ট গাই পার্মেলিন-সহ আরও অনেক বিশিষ্ট আন্তর্জাতিক ব্যক্তিত্ব। এই রাষ্ট্রনেতারা ছাড়াও শীর্ষ সম্মেলনে অংশ নেবেন বিশিষ্ট চিন্তাবিদ, শিল্পনেতা, প্রযুক্তিবিদ, গবেষক, উদ্ভাবক, বিনিয়োগকারী, নীতি নির্ধারক এবং শিক্ষাবিদরা।

এদিন টুইট করে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন, প্রযুক্তি, স্টার্ট-আপ এবং উদ্ভাবনী জগতের শ্রেষ্ট ব্যক্তিত্বদের সঙ্গে কথোপকথনের জন্য তিনি মুখিয়ে রয়েছেন।