নতুন ট্রেন্ড বা হালফ্যাশনের ক্ষেত্রে প্রতিটি দ্রব্যেই থাকতে হবে কিছু বিশেষত্বের ছোঁয়া। তাই বলে জুতোয় হিন্দু দেবদেবী! দেখেই চক্ষু চরকগাছ! কেবল জুতোতেই নয়, রীতিমতো কম্বল, টয়লেট পেপারেও থাকছেন তাঁরা। এমন 'নতুনত্বের ছোঁয়া' দিতে গিয়ে বিপাকে অনলাইল বিক্রেতাসংস্থা আমাজন।

খবর প্রকাশ্যে আসা মাত্রই প্রতিবাদে গর্জে ওঠেন সাধারণ মানুষ। এই দ্রব্যের ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেও চলে সমালোচনা। এই ঘটনার জেড়ে তীব্র নিন্দার শিকার হয় আমাজন।
হিন্দু দেবদেবীর ছবি নিয়ে এই ধরনে ব্যাবসারীতি নিঃসন্দেহে নিন্দাজনক। সোশ্যাল মিডিয়া জুড়ে সেই বার্তাই তুলে ধরা হয়। শুধু তাই নয়, আমাজন দ্রব্য যাতে ব্যবহার করা না হয়, এমনও দাবি করেছেন  নেটিজেনরা।
প্রতিবাদের ঝড় এখানেই থেমে থাকেনি। এই ছবি সুষমা  স্বরাজের কাছেও পৌঁচ্ছে দেওয়ার উদ্যোগ নেন সকলে। ওঁর সোশ্যাল মিডিয়া পেজে ট্যাগও করা হয় এই ছবি। তবে এই প্রথম নয়, এর আগেও এই ধরনের বিতর্কিত জিনিস বিক্রি করে বিতর্কে জড়িয়েছে আমাজন সংস্থা। হিন্দু দেবদেবীদের নিয়ে এই ধরনের পদক্ষেপে ক্ষোভ প্রকাশ করে সাধারণ মানুষ। তাদের ধর্মীয় সত্তায় আঘাত হানার ফলে বর্তমানে আমাজন বিরোধী পদক্ষেপ নিচ্ছেন অনেকেই। তাদের দ্রব্য বয়কটের ডাক এখন সোশ্যাল মিডিয়ায় আনাচেকানাচে ছড়িয়ে পরেছে।