ভারত চিন সীমান্তের উত্তাপ নিয়ে প্রথম থেকে সরব কংগ্রেস নেতা রাহুল গান্ধী। সীমান্ত পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী থেকে শুরু করে একাধিকবার প্রশ্ন করেছেন শাসকদলের নেতা মন্ত্রীদের। কিন্তু কোনও বারই তাঁর প্রশ্নের সরাসরি কোনও উত্তর দেওয়া হয়নি বলেই অভিযোগ। মঙ্গলবার সীমান্তের উত্তেজনা সামনে আসার পরই সরব হন রাহুল।  বুধবারই লাদাখ ইস্যুতেই আবারও প্রধানমন্ত্রীকে নিশানা করেন তিনি। বলেন এখনও চুপ রয়েছেন কেন প্রধানমন্ত্রী। কেন কেন তিনি লুকিয়ে রাখছেন। অনেক হয়েছেন আমরা জানতে চাই কী হয়েছে। পাশাপাশি তিনি বলেন ভারতীয় সৈন্যদের মেরে ফেলার মত সাহয় কোথা থেকে পেল চিন? আমাদের জমি দখলের অধিকারই বা তারা কোথা থেকে পেল। 

এখানেই থেকে থাকেননি কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ। সীমান্ত শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানিয়ে প্রতিরক্ষামন্ত্রী সোশ্যাল মিডিয়া বার্তা দেওয়ার পর রাহুল সরাসরি নিশানা করেন রাজনাথ সিংকে। তিনিও সোশ্যাল মিডিয়া রাজনাথ সিং-এর উদ্দেশ্যে পাঁচটি প্রশ্ন ছুঁড়ে দেন তিনি। বলেন, কেন চিনের নাম না নিয়ে সোশ্যাল মিডিয়ায় বার্তা দিয়ে ভারতীয় সেনাদের অপমান করলেন? কেন শ্রদ্ধা জানাতে ২ দিন সময় নিলেন? কেন সৈন্যদের শহিদ হওয়ার এই মিছিল?  পাশাপাশি সংবাদ মাধ্যমকেও নিশানা করেন তিনি। 
 

অনেকটা একই সুরে কথা বলেন কংগ্রেস সভানেত্রী সনিয়া গান্ধী। তিনি বলেন, চিন কেন ভারতীয় ভূখণ্ডে প্রবেশ করল আর কেনই বা ২০ জন ভারতীয় সেনাকে হত্যা করল তা অবিলম্বে দেশকে জানান উচিৎ প্রধানমন্ত্রীর।