Asianet News BanglaAsianet News Bangla

ধর্ষকদের মুক্তিদাতাদের কাছে মহিলাদের সুরক্ষা আশা করা যায় না', লাখিমপুর ধর্ষণ ও হত্যায় প্রতিক্রিয়া রাহুলের

লখিমপুর খেরির দুই কিশোরীর  হত্যাকাণ্ডে বিজেপিকে আক্রমণ রাহুল এর। কংগ্রেস নেতা এবং ওয়েনাডের সাংসদ রাহুল গান্ধী বৃহস্পতিবার উত্তরপ্রদেশের লখিমপুর খেরিতে দুই দলিত মেয়েকে অপহরণ ও হত্যার অভিযোগে বিজেপির নিন্দা করে বলেছেন। 

Rahul Gandhi attacks BJP over murder of Dalits in Lakhimpur Kheri
Author
First Published Sep 15, 2022, 3:04 PM IST

দুই কিশোরী বোনকে আখ ক্ষেতে গাছে ঝুলন্ত অবস্থায় পাওয়া গেছে। ঘটনাটি ঘটে  তাদের বাড়ি থেকে প্রায় এক কিলোমিটার দূরে লখিমপুর খেরির নিঘাসন থানার সীমানায়। ঘটনার একদিন পর বৃহস্পতিবার দুই কিশোরীকে ধর্ষণ ও হত্যার ঘটনায় ছয়জনকে গ্রেপ্তার করা হয়েছে।

যথারীতি রাজনীতিবিদরা রাজ্যের জনপ্রিয় ক্ষমতাসীন সরকারকে আক্রমণ করার সুযোগ পেয়ে গেছে। এক টুইট বার্তায় কংগ্রেস নেতা রাহুল গান্ধী বলেছেন, "লখিমপুরে দুই নাবালিকা দলিত বোনকে দিবালোকে অপহরণ ও হত্যার ঘটনা খুবই উদ্বেগজনক।" "যারা ধর্ষকদের মুক্তি দেয় এবং তাদের স্বাগত জানায় তাদের কাছ থেকে মহিলাদের সুরক্ষা আশা করা যায় না," বিজেপির পরে গত মাসে গোধরা সাব-জেল থেকে বিলকিস বানো গণধর্ষণ মামলায় ১১ জন দোষী সাব্যস্ত হওয়ার স্পষ্ট উল্লেখে প্রাক্তন কংগ্রেস প্রধান বলেছিলেন গুজরাট সরকার তাদের ছাড়ের নীতির অধীনে তাদের মুক্তির অনুমতি দিয়েছে। রাহুল গান্ধী মহিলাদের জন্য দেশে নিরাপদ পরিবেশ তৈরির প্রয়োজনীয়তার উপর জোর দিয়েছেন।

দলিত মেয়েদের হত্যার খবর ছড়িয়ে পড়ার সাথে সাথে, কংগ্রেসের সাধারণ সম্পাদক প্রিয়াঙ্কা গান্ধী ভাদ্রা রাজ্যে মহিলাদের বিরুদ্ধে "ক্রমবর্ধমান" অপরাধ নিয়ে বিজেপি নেতৃত্বাধীন উত্তরপ্রদেশ সরকারকে আক্রমণ করেছেন। প্রিয়াঙ্কা গান্ধী হিন্দিতে একটি টুইট বার্তায় বলেন, "লখিমপুরে (ইউপি) দুই বোনের হত্যাকাণ্ড হৃদয় বিদারক। স্বজনরা বলছেন যে মেয়েগুলোকে দিনের আলোতে অপহরণ করা হয়েছে।" "প্রতিদিন সংবাদপত্র এবং টেলিভিশনে মিথ্যা বিজ্ঞাপন দেওয়া আইনশৃঙ্খলার উন্নতি করে না। সর্বোপরি, কেন উত্তরপ্রদেশে মহিলাদের বিরুদ্ধে জঘন্য অপরাধ বাড়ছে?" বলেন কংগ্রেসের সাধারণ সম্পাদক। 

সাংবাদিকদের সাথে কথা বলার সময় লখিমপুর খেরির পুলিশ সুপার (এসপি) বলেন, "আমরা রাতভর অভিযান চালিয়ে জুনায়েদ, সোহেল, হাফিজুর রহমান, করিমুদ্দিন, আরিফ এবং ছোটুকে গ্রেপ্তার করেছি।" স্থানীয় এসপি বলেন, "প্রাথমিক তদন্ত অনুযায়ী, জুনায়েদ ও সোহেলের প্ররোচনায় বুধবার বিকেলে দুই বোন তাদের বাড়ি থেকে চলে যায়। জুনায়েদ ও সোহেল স্বীকার করেছে যে তারা মেয়েদের ধর্ষণের পর শ্বাসরোধ করে হত্যা করেছে।"

Follow Us:
Download App:
  • android
  • ios