টিকা বেরোতেও মিলছে না স্বস্তি। বছর ঘুরতেই লাগাম ছাড়া জনতা যেন আবারও নড়ে চড়ে বসছে। না, এখনও যায়নি করোনার কালো ছায়া। আবারও নতুন করে ২৪ মার্চের আতঙ্ক ফিরছে মানুষের মধ্যে। ধীরে ধীরে বেশ কিছু রাজ্যে বেড়ে চলেছে করোনা। তাই স্বাভাবিক জীবন যাপনে ফিরলেও আবারও সতর্কতাকেই প্রাধান্য দিতে বাধ্য হচ্ছে রাজ্য থেকে কেন্দ্র। এবার সেই কারণেই এক ধাক্কায় তিনগুণ বেড়ে গেল রেলের ভাড়া। 

আরও পড়ুন- 'ভোট না দিলে বিরোধীদের দেখে নেব', হুমকি দিয়ে আজ প্রার্থী ঘোষণার আগে পালটি তৃণমূল বিধায়কের

করোনার কোপ থেকে বাঁচতে সাধারণ মানুষকে সবার আগে মাথায় রাখতে হবে বাড়ি থেকে প্রয়োজন ছাড়া বেরোনো যাবে না। একইভাবে ট্রেনেও স্বল্প দূরত্বে বা অযথা প্লাফর্মে যাতে কেউ না থাকতে পারে, সেদিকে নজর দিয়েই রেলের তরফ থেকে নেওয়া হল এই সিদ্ধান্ত। আগগে ১০ টাকাতেই প্লাটফর্মে যাওয়া যেত। কিন্তু বর্তমানে সেই টিকিট মূল্য বেড়ে হল ৩০ টাকা। 

একইভাবে স্বল্প দূরত্বের ট্রেনে ১০ টাকা টিকিট মূল্যেই যাতায়াত করা যেত। কিন্তু বর্তমানে তা বাড়িয়ে ৩০ টাকা মূল্য করা হল। তবে তা সাময়িক পরিস্থিতির জন্য। যাতে খুব প্রয়োজন ছাড়া ট্রেনে সেভাবে কেউ না ওঠে, সেই দিকে নজর দিয়েই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পাশাপাশি কেন্দ্রের তরফ থেকে রেস্তোরা, শপিং মলের জন্যও জারি করা হয়েছে একাধিক গাইডলাইন।