গত বছরে প্রায় তিন হাজার কোটি টাকা ব্যয় করে তৈরি করা হয়েছিল ১৮২ মিটার উচ্চ স্থাপত্য স্ট্যাচু অব ইউনিটি। সর্দার বল্লভভাই প্যাটেলের এই মূর্তি উচ্চতা ছাড়িয়ে গিয়েছিল মার্কিন যুক্তরাষ্ট্রের স্ট্যাচু অব ইউনিটিকেও। বর্ণাঢ্য অনুষ্ঠানের আয়োজন করে এই সুবিশাল মূর্তিটির উন্মোচন করেছিলেন স্বয়ং প্রধানমন্ত্রী। 

বিরোধীরা অবশ্য এর মধ্যে রাজনীতি টেনে এনে বলেছিলেন যে, এত টাকা ব্যয় করে এমন মূর্তি তৈরি করা একেবারেই যুক্তিযুক্ত কাজ হয়নি। আর এবার সেখানে এমন ঘটনা ঘটল তাতে কার্যত সব টাকা জলে গেল বলেই মনে করছেন নেটিজেনরা। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওকে কেন্দ্র করেই এমন মন্তব্য উঠে আসছে।

ভাইরাল হওয়া ওই ভিডিওতে দেখা গিয়েছে, স্ট্যাচু অব ইউনিটির গ্যালারিতে জমতে শুরু করেছে জল। প্রশ্ন উঠছে, এখনও ভাল করে বর্ষা শুরুই হয়নি, কিন্তু তার আগেই সামান্য বৃষ্টিপাতেই এই স্থাপত্যের এমন অবস্থা হয় কীকরে সেই নিয়েই প্রশ্ন তুলছেন নেটিজেনরা। অনেকে আবার এও দাবি করছেন যে, তিন হাজার কোটি টাকা ব্যয় করার পরও যদি এমন ঘটনা ঘটে, তাহলে এর থেকে দুর্ভাগ্যের আর কিছুই হতে পারে না। 

 

টুইটারে ধ্রুব রথি নামে ওই যুবক প্রথম শেয়ার করেন এই ছবি। প্রায় ৪০ সেকেন্ডে-এর একটি ভিডিও শেয়ার করে ধ্রুব লেখেন, সামান্য বৃষ্টির জেরে রীতিমতো অথৈ জলে ভাসছে স্ট্য়াচু অব ইউনিটির গ্যালারি। গ্যালারির ছাদ এবং সামনের অংশ থেকেও জল আসছে। এত দাম দিয়ে তৈরি একটি স্থাপত্যে জল আটকানোর কোনও বন্দবস্ত নেই, যা খুবই আশ্চর্যজনক।